২৭ জুন, ২০১৭ ১৭:৩০

তদন্তের মুখে মালিঙ্গা

অনলাইন ডেস্ক

তদন্তের মুখে মালিঙ্গা

ফাইল ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাজে পারফরম্যান্সের জন্য শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে বিশ্ব ক্রিকেটে শুরু হয়েছে তীব্র সমালোচনা।আর তারই জের ধরে দেশটির ক্রীড়ামন্ত্রী ক্রিকেটারদের 'আনফিট' বলে উল্লেখ করেন। বিশেষকরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেওয়া ত্রিকেটারদের উদ্দেশ্য করেই মন্ত্রী 'আনফিট' শব্দটি ব্যবহার করেন। অন্যদিকে, গণমাধ্যমে এর পাল্টা জবাব দিয়ে বসেন পেসার লাসিথ মালিঙ্গা। আর তাতেই এখন বিপাকে লঙ্কান এই পেস সেনসেশন।

ক্রীড়ামন্ত্রীর বক্তব্য শোনার পর মালিঙ্গা বলেন, 'এ যেন টিয়াপাখির বাসায় ঢুকে পড়েছে এক বাদর। কেবল তাই নয়, সেই বাসাটার সমালোচনাও করছে।' সরাসরি ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়শেখরাকে বাদর বলেননি মালিঙ্গা। রূপক অর্থে 'বাদর' শব্দটি ব্যবহার করেছিলেন। এরপর থেকেই চাপে পড়েছেন ডানহাতি এ পেসার। তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছিলেন ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা।

জানা গেছে, আজ মঙ্গলবার তিন সদস্যের তদন্ত কমিটির মুখোমুখি হয়েছেন মালিঙ্গা। তদন্ত কমিটি মালিঙ্গার কথা শুনে একটি রিপোর্ট পরিচালকদের দিবেন। তদন্তে দোষী সাব্যস্ত হলে মালিঙ্গাকে বড় ধরণের শাস্তি হতে পারে বলে মনে করা হচ্ছে। 

প্রসঙ্গত, এর আগে দয়াসিরি জয়াসেকারা বলেছিলেন, 'বেশির ভাগ শ্রীলঙ্কার ক্রিকেটারের শরীরে ২৫ শতাংশের বেশি মেদ। আইপিএলে মাত্র চার ওভার বোলিং করে অনেক টাকা পাওয়া যায় বলে কোনো কোনো খেলোয়াড় শুধু অতটুকু ফিটনেসই ধরে রাখার ব্যাপারে আগ্রহী। জাতীয় দলের স্বার্থ তাদের কাছে মুখ্য নয়।'

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর