২৮ জুন, ২০১৭ ০৪:৩১

পাকিস্তান শীর্ষে উঠবে: জহির আব্বাস

অনলাইন ডেস্ক

পাকিস্তান শীর্ষে উঠবে: জহির আব্বাস

সংগৃহীত ছবি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে গত বছরও আট নম্বরে ছিল পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে আট নম্বর দল হিসেবে অংশ নেয় সরফরাজ আহমেদের দল। সেই দলটিই ফাইনালে আগের আসরের চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে শিরোপা জয় করে। আর তাই পাকিস্তানের সাবেক ক্রিকেটার জহির আব্বাসের বিশ্বাস, পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে পাকিস্তান ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবে।

গত ১৮ জুন লন্ডনের কেনিংটন ওভালে ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে পাকিস্তান। এটিই পাকিস্তানের সাবেক অধিনায়ক জহিরকে আশার আলো দেখাচ্ছে।
 
অ্যাসোসিয়েট প্রেস অব পাকিস্তানকে (এপিপি) দেয়া এক সাক্ষাৎকারে জহির আব্বাস বলেছেন, 'আমার বিশ্বাস, এই পাকিস্তান দল আইসিসির র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবে। যেভাবে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিশ্বের সেরা দলগুলোকে গুঁড়িয়ে দিয়েছে তাতে করে প্রমাণিত হয় পারফরম্যান্সের ধারাবাহিকতা রক্ষা করতে পারলে এটি সম্ভব।'পাকিস্তান শীর্ষে উঠবে, জহির আব্বাসের বিশ্বাস
 
চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ১২৪ রানে হেরে যাওয়ার পর পাকিস্তানকে অনেকেই বাতিলের খাতায় ফেলে দিয়েছিলেন। কিন্তু এরপরই প্রত্যাবর্তনের অসাধারণ গল্প রচনা করে সরফরাজের দল। টানা তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার পর শিরোপার লড়াইয়ে ভারতকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে পাকিস্তান। 

বিডি প্রতিদিন/ ২৮ জুন, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর