২৮ জুন, ২০১৭ ১০:১৭

নিষিদ্ধ হলেন মালিঙ্গা

অনলাইন ডেস্ক

নিষিদ্ধ হলেন মালিঙ্গা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গাকে ৬ মাস নিষিদ্ধ করেছেন দেশটির ক্রিকেট বোর্ড। একই সঙ্গে তার পরবর্তী ওয়ানডে ম্যাচের ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এরপর ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কড়া সমালোচনা করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা। ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফেরা মালিঙ্গা যে এমন মন্তব্যের লক্ষ্যবস্তু ছিলেন তা বলার অপেক্ষা রাখে না। তাই কড়া ভাষায় জবাব দিতে গিয়েই মন্ত্রীকে বানরের সঙ্গে তুলনা করে বসে লঙ্কান এই পেসার। এরপর তদন্তে নামে দেশটির ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার এসএলসির তদন্ত কমিটির দেয়া তথ্যানুযায়ী- মালিঙ্গা আচরণবিধি ভঙ্গনের দায়ে এক বছরের নিষিদ্ধের সিদ্ধান্ত হয়। তবে মুখোমুখি হয়ে নিজের ভুল স্বীকার এবং ক্ষমা প্রার্থনা করায় শাস্তি কমিয়ে ছয় মাস করা হয়েছে।

এদিকে, নিষেধাজ্ঞার ফলে জিম্বাবুয়ের বিপক্ষে দেখা যাবে প্রথম দুই ওয়ানডের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ঘোষিত স্কোয়াডে থাকা এই পেসারকে। তবে বাদ পড়লেও মালিঙ্গার কারণে দলে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন লঙ্কান ক্রিকেট বোর্ড। তাদের দাবি, দলে যথেষ্ট পেসার রয়েছে।

বিডি-প্রতিদিন/২৮ জুন, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর