২৮ জুন, ২০১৭ ১৩:০০

জামিন পেলেন সেই ১৫ পাকিস্তানি‌ সমর্থক

অনলাইন ডেস্ক

জামিন পেলেন সেই ১৫ পাকিস্তানি‌ সমর্থক

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর মধ্যপ্রদেশের মোহাদ গ্রামের ১৫ জন পাকিস্তানি‌ সমর্থক আনন্দে মেতেছিলেন। সেই সঙ্গে তারা ভারত বিরোধী স্লোগান তুলেছিলেন। এই অপরাধে পুলিশ গ্রেফতার করে ১৫ জনকেই। এরপর আদালতে শুনানির দিন তাদের জামিন নাকচ হয়ে যায়। জেল হেফাজতেই থাকতে হয় তাদের। অবশেষে মঙ্গলবার সেই ১৫ জন পাকিস্তানি সমর্থক জামিন পেলেন।

জানা যায়, পুলিশ প্রথমে দেশদ্রোহিতার অভিযোগ এনেছিল এই ১৫ জনের বিরুদ্ধে। দোষ প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি হিসেবে আজীবন কারাবাস হত তাদের। শুধু তাই নয়, এই অপরাধ জামিনযোগ্যও নয়। কিন্তু পরবর্তীতে দেশদ্রোহিতার অভিযোগ তুলে নেয় পুলিশ। পরিবর্তে মোহাদ গ্রামের ১৫ জন বাসিন্দার বিরুদ্ধে জাতির প্রতি ক্ষোভ উগড়ে দেওয়ার অভিযোগ আনা হয়। 

পুলিশের অভিযোগকে চ্যালেঞ্জ জানান মোহাদ গ্রামের বাসিন্দা সুভাষ কোলি। তখন পুলিশ জানায় পাকিস্তান চ্যাম্পিয়ন হওয়ার এই ১৫ জন গ্রামবাসী আনন্দে মেতেছিল। তারা বাজি ফাটিয়েছে। মিষ্টি বিতরণ করেছে। এমনকি স্লোগানও তুলেছে। এরপর সুভাষ কোলি আদালতকে জানান যে পুলিশের সব অভিযোগই মিথ্যে। পুলিশ জোরালো কোনও প্রমাণও দিতে পারেনি। এরপরই খান্দাওয়া জেলার জেল থেকে জামিন পান সেই ১৫ জন পাকিস্তানি সমর্থক। 

 


বিডি-প্রতিদিন/ ২৮ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর