২৮ জুন, ২০১৭ ১৫:৫৪

শ্রীলঙ্কা সিরিজের জন্য জিম্বাবুয়ে দলে মাসাকাদজা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা সিরিজের জন্য জিম্বাবুয়ে দলে মাসাকাদজা

ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য জিম্বাবুয়ে দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা। টেস্ট দলেও অভিষেকের অপেক্ষায় আছেন এই তরুণ। ২০১৫ সালের ডিসেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ মাসাকাদজা ওয়ানডেতে খেলেছিলেন। পরের বছর মার্চে আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন। নেদারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের ওয়ানডে দলে এই একটি মাত্র পরিবর্তন হয়েছে।

এ পর্যন্ত খেলা ১০টি ওয়ানডে ও সাতটি টি২০তে ২৩ বছর বয়সী মাসাকাদজা যথাক্রমে ১৫ ও ৮টি উইকেট দখল করেছেন। তবে এখনো টেস্ট দলে জায়গা হয়নি। 

টেস্ট দলে সোলোমন মায়ার, রিচার্ড এগারাভা ও চামু চিবাবার স্থানে ডাক পেয়েছেন রেজিস চাকাভা, কার্ল মুম্বা ও ন্যাথান ওয়ালার। আফগানিস্তান সিরিজে অলরাউন্ডার ওয়ালার জিম্বাবুয়ে দলে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

শ্রীলঙ্কায় প্রথমবারের মত সফরে জিম্বাবুয়ে একটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে। ৩০ জুন থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। একমাত্র টেস্টটি শুরু হবে আগামী ১৪ জুলাই।

ওয়ানডে স্কোয়াড : সোলোমন মায়ার, হ্যামিল্টন মাসাকাদজা, রায়ান বার্ল, গ্র্যায়েম ক্রিমার (অধিনায়ক), ক্রেইগ এরভিন, সিন উইলিয়ামস, পিটার মুর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, টেন্ডাই চাতারা, ক্রিস এমপফু, ডোনাল্ড তিরিপানো, রিচার্ড এগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা, ম্যালকম ওয়ালার, চামু চিবাবা, টারিসাই মুসাকান্ডা।

টেস্ট স্কোয়াড : রেজিস চাকাভা, হ্যামিল্টন মাসাদাকাদচা, রায়ান বার্ল, গ্র্যায়েম ক্রিমার (অধিনায়ক), ক্রেইগ এরভিন, সিন উইলিয়ামস, পিটার মুর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, টেন্ডাই চাতারা, ক্রিস এমপফু, ডোনাল্ড তিরিপানোা, ন্যাথান ওয়ালার, ওয়েলিংটন মাসাকাদজা, ম্যালবর ওয়ালার, কার্ল মুম্বা, তারিসাই মুসাকান্ডা।

বিডি প্রতিদিন/২৮ জুন ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর