Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ১৬:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ জুলাই, ২০১৭ ১৬:৩৭
র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরছেন রজার ফেদেরার!
অনলাইন ডেস্ক
র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরছেন রজার ফেদেরার!
ফাইল ছবি

মারিন সিলিককে হারিয়ে ৮ম উইম্বলডন জয়ের মধ্য দিয়ে র‍্যাঙ্কিংয়ের উন্নতি হয়েছে ফেদেরারের। এবার শীর্ষ স্থান ফিরে পেতে মরিয়া এ টেনিস তারকা।

ধারণা করা হচ্ছে আগামী মাসের শুরুতে নাম্বার ওয়ান টেনিস তারকার খেতাবটি ফের পেতে যাচ্ছেন তিনি।

ফেডেরারের নিজেই বলছেন,বিশ্বাসই হচ্ছে না আট নাম্বার খেতাব জিতলাম। এরই মধ্যে একবছর পর র‍্যাঙ্কিং-এ প্রথম তিনে ফিরলেন ১৯ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন৷ মওসুমের শুরুতে যাকে সবাই বাতিলের খাতায় ফেলে দিয়েছিলেন সেই ফেদেরারেই মুগ্ধ লন্ডন থেকে টোকিও।

চলতি বছরের শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনে জয় দিয়েই অভিযান শুরু করেছিলেন ফেড এক্স। তারপর একে একে জিতেছেন ইন্ডিয়ান ওয়েলস,মায়ামি,হালে ওপেন। ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে হারিয়ে শেষমেশ জিতলেন সবচেয়ে প্রিয় টুর্নামেন্ট উইম্বলডন মায়েস্ত্রো। এই জয়ের সঙ্গে সঙ্গে এটিপি ক্রমতালিকায়ও উপরে চলে এসেছেন তিনি। মওসুম শুরুর সময় তাঁর র‍্যাঙ্কিং ছিল ১৭।

আট নম্বর উইম্বলডন জয়ের পর তিনি উঠে এসেছেন তিন নম্বরে। অ্যান্ডি মারে ও রাফায়েল নাদালের পর। তবে যে ছন্দে রয়েছেন বছরে শেষে একে উঠে এলে আশ্চর্য হওয়ার কিছু থাকবে না।

উল্লেখ্য, উইম্বলডনের ১৪০ বছরের ইতিহাসে ফেদেরার একমাত্র তারকা যিনি আট-আটটি শিরোপা জিতেছেন। পাশাপাশি নিজের সর্বোচ্চ ১৮টি গ্র্যান্ডস্লামের সংখ্যাটা ১৯ এ উন্নীত করলেন। এর আগে ২০০৩, ২০০৪, ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৯ ও ২০১২ সালে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিলেন তিনি। এবার ইউএস ওপেনে ২০তম শিরোপা জয়ে চোখ রাখছেন ফেদেরার।

বিডিপ্রতিদিন/ ১৭ জুলাই, ২০১৭/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow