২০ জুলাই, ২০১৭ ১২:৩৮

দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠে নামতে চান পিটারসেন

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠে নামতে চান পিটারসেন

ফাইল ছবি

ইংল্যান্ড ক্রিকেট দলের মারকুঠে ব্যাটসম্যানদের একজন ছিলেন কেভিন পিটারসেন। কিন্তু ২০১৪ সালের পর থেকে জাতীয় দলের হয়ে আর তাকে নামতে দেখা যায়নি। আবার আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণাটা এখনো দেননি কেপি। তবে ইংল্যান্ডের হয়ে যে আর খেলছেন তা নিশ্চিত পিটারসেন, তাই স্বপ্ন দেখছেন দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠে নামার।

দক্ষিণ আফ্রিকাতেই ১৯৮০ সালে জন্ম হয়েছিল পিটারসেনের। কিন্তু পরে ইংল্যান্ডে চলে আসায় সেখানেই ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন ৩৭ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত সফল একটা সময়ই কাটিয়েছেন। কিন্তু ২০১৩-১৪ মৌসুমের অ্যাশেজ সিরিজের পর তাঁকে দল থেকে বাদ দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেই আছেন তিনি।

পিটারসেন বলছিলেন ‘আমি আরো দুই বছর পরের কথা ভাবছি। কে জানে, আমি খেলতে পারব কি না। আমি আগামী দুই বছর দক্ষিণ আফ্রিকায় অনেক ক্রিকেট খেলব। ফলে দেখা যাক, বিশ্বকাপে খেলতে পারি কি না।’

ইংল্যান্ডের জাতীয় দলে ফিরতে না পারলেও পিটারসেন ফিরেছেন ঘরোয়া ক্রিকেটে। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট দিয়ে শুরুটাও করেছেন দারুণভাবে। সারের জার্সি গায়ে খেলেছেন ৩৫ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস। এখনো যে ফুরিয়ে যাননি, এটা বেশ ভালোমতোই বুঝিয়ে দিয়েছেন তিনি।

বিডিপ্রতিদিন/ ২০ জুলাই, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর