২৩ জুলাই, ২০১৭ ২৩:৪০

ইংল্যান্ডের কাছে ভারতের ৯ রানে হার

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের কাছে ভারতের ৯ রানে হার

সংগৃহীত ছবি

লর্ডসে ইতিহাসের সামনে দাঁড়িয়েছিল ভারতীয় মহিলা দল। প্রত্যাশার পারদ তুঙ্গে তুলে ফাইনালে পৌঁছেছিলেন ঝুলন, মিতালিরা। কিন্তু শেষরক্ষা হল না। যে ভাবে শুরুটা হয়েছিল সে ভাবে শেষ হল না। একরাশ হতাশা নিয়েই ইংল্যান্ডের কাছে ৯ রানে হারতে হলো ভারতীয় মহিলা দলকে।

যদিও লিগ পর্বে অস্ট্রেলিয়ার কাছে হারের পর সেমিফাইনালে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। কিন্তু শেষ বেলায় সব প্রত্যাশায় পানি ঢেলে খালি হাতেই ফিরতে হচ্ছে তাদের। ফাইনালে টস জিতে ইংল্যান্ডের প্রথমে ব্যাটিং একটু চিন্তায় রাখলেও বোলাররা তাদের কাজ করে দিয়েছিল। ইংল্যান্ডকে আটকে দিয়েছিল ২২৮ রানে। বল হাতে দারুণভাবে সফল ঝুলন গোস্বামী। ১০ ওভারে মাত্র ২৩ রান দিয়ে নিলেন ৩ উইকেট। তার মধ্যে তিনটি মেডেন ওভার। কিন্তু দলের কঠিন সময়ে ব্যাট করতে এসে ছুড়ে দিয়ে এলেন উইকেট। এদিন বল হাতে সফল পুণম যাদবও। নিলেন জোড়া উইকেট। ইংল্যান্ড ওপেনার উইনফিল্ড ও বেমাউন্টকে পর পর প্যাভেলিয়নে ফিরিয়ে দেন রাজেশ্বরী গায়কোয়াড় ও পুণম যাদব। এরপর বোলিংয়ের হাল ধরেন ঝুলন গোস্বামী। পরপর উইকেট নিয়ে হ্যাটট্রিকের সামনেও পৌঁছে যান তিনি। যদিও তা হয়নি। ইংল্যান্ডের হয়ে সিভার এক মাত্র হাফ সেঞ্চুরিটি করেন।

এদিকে  ইংল্যান্ডের ২২৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই ২১৯ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ওপেনার পুণম রাউত দীর্ঘক্ষণ লড়াই চালিয়ে যান। হরপ্রীত কৌরকে সঙ্গে নিয়ে শক্ত ভীতও তৈরি করে দেন তিনি। এরপর কৃষ্ণমূর্তির ৩৫ ছাড়া আর কেউ রান করতে পারেননি। আর এর ওপেনার মন্দনা কোন রান না করেই ফেরেন প্যাভেলিয়নে। সেই তালিকায় নাম লেখান সুষ্মা ভর্মা, ঝুলন গোস্বামীও। ক্যাপ্টেন রাজও ১৭ রান করে রান আউট হন। শেষ বেলায় আর উত্তেজনা ধরে রাখতে পারেনি ভারতের মেয়েরা। কিছুটা টেনশনেই উইকেট ছুড়ে দিয়ে আসেন তারা। আর এতে করে ভালো খেলেও খালি হাতেই বিশ্বকাপের আসর থেকে ফিরতে হল ভারতীয় মহিলা দলকে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর