২৬ জুলাই, ২০১৭ ১৭:২৯

গল টেস্ট থেকে ছিটকে গেলেন গুনারত্নে

অনলাইন ডেস্ক

গল টেস্ট থেকে ছিটকে গেলেন গুনারত্নে

ফাইল ছবি

ভারতের বিপক্ষে আজ থেকে শুরু হওয়া গল টেস্টে বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় পুরো ম্যাচ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার মিডল-অর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নে। ইনজুরির কারণে তিন ম্যাচের সিরিজের বাকি ম্যাচগুলোতেও তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। ব্যাথা পাবার সাথে সাথে এই অলরাউন্ডারকে অস্ত্রোপচারের জন্য কলম্বোতে নিয়ে যাওয়া হয়েছে বলে শ্রীলঙ্কার নির্বাচক প্রধান সানাৎ জয়াসুরিয়া নিশ্চিত করেছেন।

টেস্টের প্রথম দিনে দ্বিতীয় স্লিপে লাহিরু কুমারার বলে শিখর ধাওয়ানের ক্যাচ ধরতে গিয়ে গুনারত্নে আঙ্গুলে আঘাত পান। ওই সময় ধাওয়ান ৩১ রানে অপরাজিত ছিলেন। ক্যাচ ধরতে ব্যর্থ হওয়ায় ধাওয়ান পরবর্তীতে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন। 

ইতোমধ্যেই ব্যাটিং লাইন-আপ নিয়ে সমস্যায় পড়া শ্রীলঙ্কার জন্য গুনারত্নের ইনজুরি নতুন করে দুঃশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অ্যাঞ্জেলো ম্যাথিউসের পদত্যাগের পরে নতুন টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমাল ছিলেন শ্রীলঙ্কার মূল ব্যাটিং ভরসা। কিন্তু নিউমোনিয়ার কারণে তিনিও এই টেস্টে খেলতে পারছেন না। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে গুনারত্নে ব্যাট হাতে অপরাজিত ৮০ রান সংগ্রহ করেছিলেন। ষষ্ঠ উইকেটে নিরোশান ডিকবেলাকে নিয়ে ১২১ রানের ম্যাচ জয়ী পার্টনারশীপ গড়ে তোলেন। এর ফলে ঘরের মাঠে লঙ্কানরা সর্বোচ্চ রান তাড়া করে দারুণ এক জয় তুলে নেয়। ছোট ফর্মেটের ক্রিকেটে পাওয়ার-হিটার হিসেবে পরিচিত গুনারত্নে এ পর্যন্ত পাঁচ টেস্টে ৫৬.৭৮ গড়ে একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন।

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর