২৭ জুলাই, ২০১৭ ১২:৫৮

ওয়াকারকে ধুয়ে দিলেন কামরান আকমল!

অনলাইন ডেস্ক

ওয়াকারকে ধুয়ে দিলেন কামরান আকমল!

পাকিস্তানের ক্রিকেট দলের সাবেক কোচ ওয়াকার ইউনিসকে সমালোচনার বাণে বিদ্ধ করেছেন জাতীয় দলের বাইরে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। বৃহস্পতিবার জিও সুপার চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াকারকে তিনি পাকিস্তানের ক্রিকেটের ক্ষতির জন্য দায়ি করেছেন। খবর এনডিটিভির।

৫৩ টেস্ট ও ১৫৭ ওয়ানডে খেলা কামরান আকমল বলেন, দুই দফায় পাকিস্তানের কোচের দায়িত্ব পালন করলেও বলার মতো সাফল্য দেখাতে পারেননি ওয়াকার ইউনিস। তিনি বলেন,  'কোচ হিসেবে ওয়াকার ভাই পুরোপুরি ব্যর্থ। পাকিস্তানের ক্রিকেটের অনেক ক্ষতি করেছেন তিনি। তার পরীক্ষা নিরীক্ষার নেশা আর প্রতিষ্ঠিত খেলোয়াড়দের চাপে রাখা জাতীয় দলকে দুই থেকে তিন বছর পিছিয়ে দিয়েছিল।'

এই প্রথম পাকিস্তানের কোনো বর্তমান খেলোয়াড় এভাবে সাবেক কোচ ওয়াকারকে আক্রমণ করলেন প্রকাশ্যে। যিনি ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।

ওয়াকারের কোচিং কাছ থেকে দেখা কামরান আকমলকে প্রশ্ন করা হয়, খেলোয়াড়দের সাথে ওয়াকারের সম্পর্কটা কেমন ছিল? আর তার পরিকল্পনাই বা ছিল কি? এসব প্রসঙ্গে কামরান আকমল বলেন, তার চোখে, কোনোরকম পরিকল্পনা ছাড়াই নাকি দল চালাতেন ওয়াকার! কামরানের ভাষায়, 'কয়েকজন খেলোয়াড়ের সাথে সমস্যা ছিল তার। একটা উদাহরণ হিসেবে তিনি বলেন, ২০১৫ বিশ্বকাপে একবার ইউনিস খানকে ইনিংস ওপেন করতে বললেন। আবার সরফরাজ আহমেদকে টুর্নামেন্টে দেরিতে খেলানো নিয়ে তার ঝামেলা ছিল।'

কথা বলেন নিজের ভাই উমর আকমলকে ব্যবহার করা নিয়েও। কামরান আকমল বলেন, আমার মনে আছে ওমর আকমল এশিয়া কাপে সেঞ্চুরি করেছিল। অথচ পরের ম্যাচে তাকে শহীদ আফ্রিদি ও অন্যদের পরে ব্যাটিংয়ে নামানো হলো। কোনো সন্দেহ নেই ওয়াকার ভাই একজন গ্রেট খেলোয়াড়, কিন্তু কোচ হিসেবে তিনি পুরোপুরি ব্যর্থ।


বিডি-প্রতিদিন/২৭ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর