১৭ আগস্ট, ২০১৭ ০১:৩৮

টাইগারদের বিপক্ষে বল হাতে প্রস্তুত ম্যাক্সওয়েল

অনলাইন ডেস্ক

টাইগারদের বিপক্ষে বল হাতে প্রস্তুত ম্যাক্সওয়েল

ফাইল ছবি

বহু নাটকীয়তার পর অবশেষে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া দল। তবে খেলার মাঠে যে অসিরা কোনো ধরনের ছাড় দিতে নারাজ তা আরও একবার প্রমাণ করলো অধিনায়ক স্টিভেন স্মিথ। বাংলাদেশের কন্ডিশনকে মাথায় রেখে বল হাতে প্রস্তুত হচ্ছেন টি-টোয়েন্টি ব্যাটিং স্পেশালিস্ট গ্লেন ম্যাক্সওয়েল। জানা গেছে, টাইগারদের বিপক্ষে এই ব্যাটসম্যানের কাঁধে বাড়তি দায়িত্ব অর্পণ করতে পারেন স্মিথ। 

এরই মধ্যে ম্যাক্সওয়েল নিজের অফ স্পিন নিয়ে কাজ শুরু করেছেন। রান আপটাও কিছুটা ছোট করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, 'আশা করছি বল হাতে আরো বেশি সফলতা পাবো এবার।' এছাড়া বোলার হিসেবে দলে জায়গাটাও স্থায়ী করার প্রসঙ্গে ম্যাক্সওয়েল বলেন, 'বল হাতে ভালো কিছু করতে পারলে দলে জায়গা পাওয়াটা আরো সহজ হবে।' 

এদিকে বল হাতে ম্যাক্সওয়েলকে নিয়ে অসি অধিনায়ক বলেন, 'দলে স্পিনার থাকায় ম্যাক্সকে ব্যবহার করা হয়নি। তবে সে যদি নিজের স্পিনকে আরো কার্যকর করে তুলতে পারে সেটা অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য ইতিবাচকই হবে।'

২০১৩ সালে টেস্টে ভারতের বিপক্ষে অভিষেকেই চার উইকেট নিয়েছেলেন ম্যাক্সওয়েল। সেই সিরিজের পর টেস্টে আর বল হাতে নেননি তিনি। তবে ধরণা করা হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে এবার অ্যাশটন অ্যাগার, নাথান লায়ন, মিচেল সোয়েপসনের সঙ্গে হাত ঘোরানোর কাজটি করতে হবে ম্যাক্সওয়েলকেও।

প্রসঙ্গত, প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ৬ ওভার বোলিং করে ৪৩ রান দেন তিনি। পাননি কোনো উইকেটও।

বিডি-প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর