শিরোনাম
১৭ আগস্ট, ২০১৭ ১৩:৪১

বাংলাদেশ সিরিজেই দক্ষিণ আফ্রিকার কোচ গিবসন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সিরিজেই দক্ষিণ আফ্রিকার কোচ গিবসন

ফাইল ছবি

নিজ মাঠে বাংলাদেশ সিরিজেই ওটিস গিবসনকে প্রধান কোচ হিসেবে পাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া টেস্ট সিরিজ শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ড দলের বোলিং কোচের দায়িত্ব পালন করবেন গিবসন। এরপরই তিনি দক্ষিণ আফ্রিকা দলের প্রধান কোচের দায়িত্ব নেবেন বলে ক্রিকইনফো প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার গিবসনের সঙ্গে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের (ইসিবি) মধ্যকার বর্তমান চুক্তির মেয়াদ ছিল ২০১৮ মৌসুমের শেষ পর্যন্ত। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এবং ইসিবি একটি ক্ষতিপূরণ চুক্তিতে সম্মত হয়েছে বলে রিপোর্টে বলা হয়েছে।

নিজ মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে চলমান তিন টেস্টের সিরিজ শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে থাকবেন গিবসন। তবে আগামী সপ্তাহেই তাকে দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে ঘোষণা দেয়া হতে পারে। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের শেষ টেস্ট শুরু হবে ৭ সেপ্টেম্বর।

আগামী মাসেই নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু করবে দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বর শুরু হওয়া এ সিরিজ দিয়েই বর্তমানে দায়িত্ব পালন করা রাসেল ডোমিঙ্গোর কাছ থেকে গিবসন প্রোটিয়া দলের কোচের দায়িত্ব গ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে। টেস্ট সিরিজের পর সিমিত ওভারের সিরিজও খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। মূলত বাংলাদেশ সিরিজ দিয়েই প্রোটিয়াদের ব্যস্ত হোম মৌসুম শুরু হবে।

এর পরের সাত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত ও অস্ট্রেলিয়া।

বিডি প্রতিদিন/১৭ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর