২১ আগস্ট, ২০১৭ ১৩:৫৪

পাকিস্তান সুপার লিগে চীনের দুই ক্রিকেটার

অনলাইন ডেস্ক

পাকিস্তান সুপার লিগে চীনের দুই ক্রিকেটার

আগামী বছর পাকিস্তান সুপার লিগে খেলবেন চীনের দুই ক্রিকেটার। তারা পেশোয়ার জালমি দলের হয়ে খেলবেন। এই দুই ক্রিকেটারই চীনের জাতীয় দলে সুযোগ পেয়েছেন। এবার তারা পাকিস্তান সুপার লিগেও খেলার সুযোগ পাচ্ছেন। কয়েকদিন পরেই বেজিংয়ে গিয়ে তাদের সঙ্গে চুক্তি করবেন পেশোয়ার জালমি দলের প্রধান জাভেদ আফ্রিদি।

এই দুই ক্রিকেটার পাকিস্তান সুপার লিগের মতো বড়মাপের আন্তর্জাতিক টি-২০ লিগে খেলার সুযোগ পাওয়ায় চীনের ক্রিকেটমহল উচ্ছ্বসিত। জাভেদ জানিয়েছেন, চীনে ক্রিকেট খেলা জনপ্রিয় করে তোলার জন্য আমরা উদ্যোগ নিয়েছি। স্থানীয় যুবকদের জন্য বেশ কয়েকটি ম্যাচ আয়োজন করেছি। বেশি দর্শক আনার জন্য বিনামূল্যে যাতায়াতেরও ব্যবস্থা করা হয়েছে। স্থানীয় যুবকদের মধ্যে ক্রিকেট নিয়ে উৎসাহ দেখা যাচ্ছে।

জাভেদ আরও জানান, চীনে ক্রিকেট ছড়িয়ে দেওয়ার জন্য স্কুল ও কলেজগুলোতে কোচও নিয়োগ করা হচ্ছে।পাকিস্তানের ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারীরা চীনে বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম সরবরাহ করতে পারেন। চীনে ক্রিকেট জনপ্রিয় হলে তারা নতুন বাজার পাবেন। 

সংযুক্ত আরব আমিরাত বা অন্য কোনও নিরপক্ষে দেশের বদলে চীনে পাকিস্তানের ম্যাচ আয়োজনের জন্য ইতিমধ্যেই পিসিবিকে প্রস্তাব দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/২১ আগস্ট ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর