২২ আগস্ট, ২০১৭ ০০:৫৪

দলে ফিরলেন গেইল-স্যামুয়েলস

অনলাইন ডেস্ক

দলে ফিরলেন গেইল-স্যামুয়েলস

ফাইল ছবি

দীর্ঘ দিন পর ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ফিরেছেন ক্রিস গেইল এবং মারলন স্যামুয়েলস। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য সোমবার ঘোষিত ১৫ সদস্যের ক্যারিবীয় দলে পুনরায় ডাক পেয়েছেন অভিজ্ঞ এ তারকাদ্বয়। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ ২০১৫ সালের মার্চে ওয়ানডে খেলেছেন গেইল। স্যামুয়েলস খেলেছন সর্বশেষ ২০১৬ সালের অক্টোবরে।

বোর্ড ক্যারিবীয় দলে খেলার জন্য কিছু শর্ত শিথিল করার পরই ডাক পান গেইল, স্যামুয়েলস। পূর্বের নিয়মানুযায়ী ওয়েস্ট ইন্ডজ জাতীয় দলে সুযোগ পেতে হলে অবশ্যই খেলোয়াড়দের ঘরোয়া টুর্নামেন্টে খেলতে হতো। তবে দলটির বাজে পারফরেেমন্সের কারণে চার দিক থেকে সমালোচনার পর শেষ পর্যন্ত নিয়মে কিছুটা শিথিলতা আনে বোর্ড। গেইল, স্যামুয়েলসের প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়েছে নির্বাচক প্যানেল।

দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেন, ‘গেইল- স্যামুয়েলসের ব্যাটিং অত্যন্ত মূল্যবান এবং দলের তরুণ ব্যাটসম্যানরা তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে।’

তিনি বলেন, ‘ইংল্যান্ড সিরিজের জন্য সুনীল নারাইন এবং ড্যারেন ব্রাভোকে দলের জন্য বিবেচনা করা হয়নি। নারাইন পুনরায় ৫০ ওভার ফর্মেটে খেলার আগ্রহ প্রকাশ করলেও জাতীয় দলে ফেরার আগে তাকে রিজিওনাল সুপার টুর্নামেন্টে খেলতে বলা হয়েছে। ড্যারেনকে পাওয়া যাবেনা বলে সে নিজেই জানিয়েছে। ডোয়ইন ব্রাভো শতভাগ ফিট নয় বলে জানিয়েছে। তবে সে আগামী বছর আন্তর্জাতিক ক্রিকটে ফিরতে ইচ্ছুক।’

গত জুন-জুলাইয়ে নিজ মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা দল থেকে বাদ পড়েছেন ওপেনার কাইরন পাওয়েল এবং অলরাউন্ডার জনাথন কার্টার ও রোস্টন চেজ। দলে ডাক পেয়েছেন জেরোমে টেইলরও।

ওয়েস্ট ইন্ডিজ বর্তমানে ইংল্যান্ড সফরে তিন টেস্টের সিরিজ খেলছে। লংগার ভার্সন শেষে ১৩ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে এক মাত্র ওয়ানডে সিরিজ খেলবে ক্যারিবীয়রা। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে ১৯ সেপ্টম্বর। শেষ হবে ২৯ সেপ্টেম্বর।

দল: সুনিল এ্যাম্ব্রিস, দেবেন্দ্র বিশু, মিগুয়েল কামিন্স, ক্রিস গেইল, জেসন হোল্ডার (অধিনায়ক), কাইল হোপ (উইকেটরক্ষক), শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, এ্যাশলে নার্স, রোভম্যান পাওয়েল, মারলন স্যামসুয়েলস, জেরোমে টেইলর কেসরিক উইলিয়ামস।

বিডি প্রতিদিন/২১ আগস্ট ২০১৭/এনায়েত করিম 

সর্বশেষ খবর