২২ আগস্ট, ২০১৭ ০৯:৫১

ইংলিশ লিগে নতুন মাইলফলক স্পর্শ করলেন রুনি!

অনলাইন ডেস্ক

ইংলিশ লিগে নতুন মাইলফলক স্পর্শ করলেন রুনি!

সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মাইলফলক ছুঁয়েছেন তারকা ফুটবলার ওয়েইন রুনি। সোমবার রাতে এভারটনের বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের টানটান উত্তেজনা ম্যাচে ২০০তম গোলের দেখা পেয়েছেন এ ফুটবলার।

তবে ওয়েইন রুনির মাইলফলকে পৌঁছানোর দিনে ম্যানচেস্টার সিটির কাছ থেকে পয়েন্ট কেড়ে নিয়েছে এভারটন। অনেকটা সময় পিছিয়ে থাকা পেপ গুয়ার্দিওলার দল হার এড়িয়েছে রাহিম স্টার্লিংয়ের গোলে। সোমবার রাতের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

ঘরের মাঠে ৩৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো সিটি। কিন্তু সের্হিও আগুয়েরোর পাসে দাভিদ সিলভার শট ব্যর্থ হয় পোস্টে লেগে।পরের মিনিটেই পাল্টা আক্রমণে দলকে এগিয়ে নেন রুনি। ডি-বক্সে ডান দিকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এক ঝটকায় ফেলে দিয়ে বাঁয়ে পাস দেন তরুণ খেলোয়াড় ম্যাসন। আর তাতে তারকা স্ট্রাইকারের সোজাজুজি শট গোলরক্ষকের গায়ে লেগে ভিতরে ঢুকে যায়।
দ্বিতীয় খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে ২০০ গোল করলেন রুনি। ইংলিশ ফুটবলের সেরা এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ২৬০টি গোল করেছেন সাবেক তারকা অ্যালান শিয়েরার।

বিরতির খানিক আগে আরেকটি ধাক্কা খায় স্বাগতিকেরা। দুই মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এ মৌসুমেই পাঁচ কোটি পাউন্ড ট্রান্সফার ফিতে আসা ডিফেন্ডার কাইল ওয়াকার।দ্বিতীয়ার্ধের সেরা সুযোগটা সিটি পায় ৭৫তম মিনিটে। কিন্তু খুব কাছ থেকে ক্রসবারের উপর দিয়ে বল উড়িয়ে মারেন গাব্রিয়েল জেসুসের বদলি নামা স্টার্লিং।

তবে কিছুক্ষণ পর এই ইংলিশ মিডফিল্ডারের নৈপুণ্যেই সমতায় ফেরে গতবার তৃতীয় হওয়া দলটি। ডান দিক থেকে দানিলোর ক্রস হেড করে ফিরিয়েছিলেন ম্যাসন। কিন্তু বল এসে পড়ে স্টার্লিয়ের পায়ে, জোরালো ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি।৮৮তম মিনিটে ফরাসি মিডফিল্ডার মর্গান দ্বিতীয় হলুদ কার্ড দেখলে এভারটনও ১০ জনের দলে পরিণত হয়। সিটি শেষ দিকে একটানা আক্রমণ করে কয়েকটি সুযোগ তৈরি করলেও জয়সূচক গোলের দেখা পায়নি।

বিডি প্রতিদিন/ ২২ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর