Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৩৬ অনলাইন ভার্সন
ওয়েস্ট ইন্ডিজের গেইল-স্যামুয়েলস বাজি!
অনলাইন ডেস্ক
ওয়েস্ট ইন্ডিজের গেইল-স্যামুয়েলস বাজি!
ফাইল ছবি

র‌্যাংকিংয়ে পিছিয়ে পড়ে ২০১৯ বিশ্বকাপের মূল পর্বে খেলা নিয়ে শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ দল। আর তাই মূল পর্বে খেলতে আবার ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসকে জাতীয় দলে স্বাগত জানিয়েছে বোর্ড।

গত আইসিসি বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ডাক পেয়েছেন ক্রিস গেইল। আর ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপের পর সম্প্রতি টি২০ দলে ফিরেছেন। এবার সীমিত ওভারের দুই ফরম্যাটেই ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে খেলার অপেক্ষায় তিনি। তবে ইংল্যান্ডের আগেই এ সুপারস্টারের সামনে পড়ছে আয়ারল্যান্ড।  

আজ বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের কাছে ১-২-এ টেস্ট সিরিজ হারলেও দ্বিতীয় টেস্টের জয়টি ক্যারিবীয়দের আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছে। এবার গেইল টনিকে তারা ওয়ানডে সিরিজেও ভালো করতে চায়।  

গেইলের সঙ্গে ফিরেছেন অভিজ্ঞ মারলন স্যামুয়েলস ও জেরোম টেলরও। তাদের নিয়ে নির্বাচক প্যানেলের চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেন, ‘ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসকে প্যানেল স্বাগত জানাচ্ছে।

তারা আমাদের ব্যাটিংয়ের শক্তি বাড়াবেন এবং দলের তরুণ ব্যাটসম্যানদের নানা পরামর্শ দিয়ে সাহায্য করবেন। ’

নির্বাচকদের আশা, ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপে নিয়ে যেতে সাহায্য করবেন ৩৬ বছর বয়সী স্যামুয়েলস ও আগামী সপ্তাহে ৩৮তম জন্মদিন পালন করতে চলা গেইল। যদিও কাজটি কঠিন। আয়ারল্যান্ডকে হারানোর পাশাপাশি ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে চারটিই জিততে হবে উইন্ডিজকে। এতে ব্যর্থ হলেই তাদের খেলতে হবে বিশ্বকাপ বাছাই পর্ব, যেখানে অংশ নেবে আয়ারল্যান্ড, আফগানিস্তান ও জিম্বাবুয়ের মতো দল। বাছাই পর্ব খেলে ২০১৯ বিশ্বকাপের মূল পর্বে যোগ দেবে দুটি দল।

বিডিপ্রতিদিন/ ইমরান জাহান/ ১৩ সেপ্টেম্বর, ২০১৭

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow