২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:৩৭

জিম্বাবুয়ের সাথে বক্সিং-ডে টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের সাথে বক্সিং-ডে টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা

ফাইল ছবি

ভারত সিরিজের আগে প্রতিবেশী জিম্বাবুয়ের সাথে বক্সিং-ডে টেস্ট খেলবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। গোলাপী বলে দিবা-রাত্রির এই টেস্টটি হবে চারদিনের। বৃহস্পতিবার এমন খবর জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। 

প্রথমবারের চারদিনের দিবা-রাত্রির টেস্ট অনুষ্ঠিত হবে। তবে দিবা-রাত্রির টেস্ট খেলার জন্য আইসিসি থেকে এখনো কোনো ছাড়পত্র পায়নি দক্ষিণ আফ্রিকা। সিএসএ’র প্রত্যাশা- আইসিসির কাছ থেকে খুব শিগগিরই ছাড়পত্র পেয়ে যাবে। ছাড়পত্র পাবার আগেই জিম্বাবুয়ের সাথে বক্সিং-ডে টেস্ট খেলার জন্য কথা সেড়ে রেখেছে প্রোটিয়ারা। 

ভারতের সাথে বক্সিংডে টেস্ট খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু ভারত সময় দিতে না পারায় জিম্বাবুয়ের সাথে বক্সিং-ডে টেস্ট খেলার সিদ্ধান্ত নেয় প্রোটিয়ারা। 

বড়দিনের পরদিন অর্থাৎ ২৬ ডিসেম্বরকে বক্সিং ডে টেস্ট বলা হয়। এ ব্যাপারে দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাত বলেন, ‘ঐতিহ্যবাহী বক্সিং ডে টেস্টে আমরা সমর্থকদের হতাশ করবো না এবং সেন্ট জর্জ পার্কের নতুন আলোর নিচে বক্সিং-ডে টেস্ট অনুষ্ঠিত হবে। এজন্য আমরা জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানিয়েছি। তাই প্রতিবেশী জিম্বাবুয়েকে নিয়ে প্রথমবারের মত চারদিনের দিবা-রাত্রির ম্যাচ আয়োজন করতে যাচ্ছি আমরা। আইসিসির অনুমোদন স্বাপেক্ষেই ম্যাচটির টেস্ট স্ট্যাটাস হবে।’

তিনি আরও বলেন, ‘এই গ্রীষ্মে আমাদের মোট ১০টি টেস্ট ম্যাচ রয়েছে। বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়ার পাশাপাশি জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলবো আমরা। এর মধ্যে দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি খেলোয়াড় ও ভক্তদের জন্য একটি বিশ্বমানের অভিজ্ঞতা হবে।’

জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচের টেস্ট শেষে ভারতের বিপক্ষে সিরিজ শুরু করবে দক্ষিণ আফ্রিকা। 

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর