২২ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:৪২

অস্ত্র হাতেও সমান পারদর্শী ধোনি

অনলাইন ডেস্ক

অস্ত্র হাতেও সমান পারদর্শী ধোনি

সংগৃহীত ছবি

তার হাতে যেমন ব্যাট চলে, তেমনই অস্ত্রও চলে। গত বুধবার দুপুরে ঘণ্টাখানেকের মধ্যে তার কিছুটা ধারনা পেল ভারতের কলকাতা শহরের পুলিশ মহল। কলকাতার পুলিশ ট্রেনিং সেন্টারে সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি দেখালেন তার পিস্তল পারফরম্যান্স। যা দেখে রীতিমতো অবাক পুলিশের কর্মকর্তারা।

হেলিকপ্টার শট, স্ট্রেট ড্রাইভ, হুক, পুলের মতো যে গানশটেও ধোনি যে সমান পারদর্শী তা বুঝতে আর বাকি রইল না পুলিশের শিক্ষানবিশদেরও। তাদের যেভাবে উৎসাহিত করলেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক, তা হয়তো চিরকাল মনেও থাকবে তাদের।

বুধবার ইডেন থেকে হোটেলে ফেরার জন্য তার সতীর্থ ক্রিকেটাররা টিমবাসে উঠে পড়লেও ধোনি রয়েই যান ড্রেসিংরুমে। তিনি কিছুক্ষণ পরে ইডেন থেকে বেরিয়ে রওনা দেন সোজা আচার্য জগদীশ চন্দ্র বোস রোডে পুলিশ ট্রেনিং স্কুলে (পিটিএস)। সেখানকার আধুনিক শুটিং রেঞ্জের খোঁজ নাকি ধোনি আগেই রেখেছিলেন। এবার কলকাতায় এসে তাই আর সুযোগ নষ্ট করেননি। সঙ্গে নিলেন দলের সতীর্থ ক্রিকেটার মণীশ পাণ্ডেকে। তিনিও এসব বিষয়ে নাকি বেশ আগ্রহী।

পিটিএসে এদিন তখন উপস্থিত ছিলেন ডিসি ট্রাফিক সলোমন ভি নেসাকুমার এবং অতিরিক্ত নগরপাল ৩ সুপ্রতিম সরকার। তাদের সঙ্গে শুটিং রেঞ্জ ঘুরে দেখার পরে গ্লক, ৯ মিলিমিটার পিস্তল হাতে তুলে নেন ধোনি এবং টার্গেটের দিকে শুরু করে দেন গুলি ছোড়া। মণীশ পাণ্ডে তার সিনিয়রের এই প্রতিভা দেখে অবাক। অবাক পুলিশের কর্মকর্তারাও।

দু’বছর আগে আগ্রায় প্যারা রেজিমেন্টের তত্ত্বাবধানে ধোনি রীতিমতো প্রশিক্ষণ নিয়েছিলেন। এই প্রশিক্ষণ প্রধানত ছিল প্যারাজাম্পের জন্য। দু’সপ্তাহের এই ট্রেনিংয়ের পর তিনি পাঁচবার প্যারাশুট জাম্পও দেন। সেই ট্রেনিংয়ের সময়ই তার এই গুলি ছোড়ার অনুশীলন শুরু হয়েছিল। তার আগে ২০১১ সালে তাঁকে সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেলের পদ দেওয়া হয়।

 

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৭/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর