২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৩৬

ইন্দোরের উইকেটেও সাহায্য পাবেন কুলদীপ-চাহালরা

অনলাইন ডেস্ক

ইন্দোরের উইকেটেও সাহায্য পাবেন কুলদীপ-চাহালরা

ফাইল ছবি

স্টিভ স্মিথদের দুশ্চিন্তা কাটছেই না। একেই সিরিজে ০–২ পিছিয়ে পড়েছে দল। তার ওপর ইন্দোরের হোলকার স্টেডিয়ামের উইকেট থেকেও সাহায্য পেতে যাচ্ছেন কুলদীপ যাদব, যুবজেন্দ্র চাহালরা। এই খবরে স্মিথ বাহিনী যে চাপে পড়বেই, তা বলার অপেক্ষা রাখে না।

ভারত সফরে এসেই শিবিরে চায়নাম্যান বোলারের খোঁজ করেছিলেন স্মিথরা। পেয়েও গিয়েছিলেন একজনকে। লাভ যে হয়নি তা তো ইডেন ম্যাচেই বোঝা গেছে। কুলদীপের হ্যাটট্রিক, চাহালের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দিশেহারা দেখাচ্ছে ওয়ার্নারদের। তার উপর হোলকার স্টেডিয়ামের কিউরেটর সমন্দর সিং চৌহানের কথা কানে গেলে তো রাতের ঘুম উড়ে যাবে অসি বাহিনীর। 

হোলকার স্টেডিয়ামের উইকেটে রান যেমন রয়েছে, তেমনই রয়েছে রিস্ট স্পিনারদের জন্য সাহায্য। রবিবারের ম্যাচের আগে পিচ কিউরেটরের মন্তব্য, ‘‌উইকেট নতুন করে তৈরি করা হয়েছে। পানি ধরে রাখার ক্ষমতা আছে। ফলে রিস্ট স্পিনাররা সাহায্য পাবে।’‌ 

এরপরই সমন্দরের সংযোজন, ‘‌যে উইকেটে রবিবারের ম্যাচ হবে, সেখানেই কিছুদিন আগে রনজি ক্রিকেটাররা দু’‌দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছিল। উইকেটে যে রান রয়েছে তা ওই ম্যাচেই টের পাওয়া গেছে।’‌ 

ভারতীয় ব্যাটসম্যানদের জন্য স্টেডিয়ামটি ভীষণ পয়া। বীরেন্দ্র শেহবাগ ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এখানেই ওয়ানডে ম্যাচে ২১৯ করেছিলেন। গতবছর নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে বিরাট কোহলি দ্বিশতরান করেছিলেন। রাহানের ব্যাট থেকে এসেছিল ১৮৮। চেন্নাই ও কলকাতায় এখনও পর্যন্ত ৩০০ ওঠেনি। হোলকারের যা উইকেট তাতে ৩০০ প্লাস রান হওয়া উচিত। তার সঙ্গে থাকছে রিস্ট স্পিনারদের জন্য সাহায্য। সব মিলিয়ে একদম চাপে অস্ট্রেলিয়া।


বিডি-প্রতিদিন/ ২৩ সেপ্টেম্বর, ২০১৭/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর