২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩৯

পাকিস্তান দলে ফিরছেন 'নিষিদ্ধ' সালমান বাট!

অনলাইন ডেস্ক

পাকিস্তান দলে ফিরছেন 'নিষিদ্ধ' সালমান বাট!

ফাইল ছবি

সালমান বাট। পাকিস্তান দলের সাবেক অধিনায়ক। ফিক্সিংয়ের দায়ে সাত বছর আগে নিষিদ্ধ হন তিনি। এবার তাকে দলে ফেরার সম্ভাবনা প্রবল হচ্ছে। ঘরোয়া ক্রিকেটে তার সাম্প্রতিক পারফরমেন্সের পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ চিন্তা করছে। 

দলটির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক শনিবার এক সংবাদ সম্মেলনে একথা বলেছেন। ইনজামাম বলেন, ‘প্রত্যাবর্তনের পর সে দুর্দান্ত খেলছে। তার বিষয়টি আমরা বিবেচনা করছি। এটা দুর্দান্ত ব্যাপার যে পাঁচ বছর কেউ ক্রিকেটের বাইরে থাকার পরও ফিটনেসের মানটা সে ধরে রেখছে। তবে আমরা তাকে সরাসরি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ভাবছি না। প্রথমে তাকে ‘এ’ দলে নেওয়া হবে।’
 
ইংল্যান্ড সফরকালে ২০১০ সালে লর্ডস টেস্টে ম্যাচ পাতানোর অভিযোগে সালমান বাটসহ তিন ক্রিকেটার নিষিদ্ধ হন। এর মধ্যে নিষেধাজ্ঞা কাটিয়ে ইতোমধ্যেই পেসার মোহাম্মদ আমির জাতীয় দলে ফিরেছেন। বাট ২০১৬ সালের জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেটে খেলছেন। সেসময় নিষিদ্ধ হওয়া অপর ক্রিকেটার হলেন মোহাম্মদ আসিফ।  
 

প্রত্যাবর্তনের ম্যাচে ৩২ বছর বয়সী বাট সেঞ্চুরি করেছেন। ন্যাশনাল ওয়ানডে কাপে তিনি করেছেন ৫৩৬ রান। রান তোলার গড় ১০৭.২০ রান। কায়েদে আজম ট্রফিতে গড় ৪৯.৪০ গড়ে ৭৪১ রান করেছেন। আর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ৩৫০ রান করেন বাট। যেখানে তার রান তোলার গড় ৭০।

বিডিপ্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

সর্বশেষ খবর