১৬ অক্টোবর, ২০১৭ ২১:২১

আমিরের বিরুদ্ধে ব্যাট করাই সবচেয়ে কঠিন: কোহলি

অনলাইন ডেস্ক

আমিরের বিরুদ্ধে ব্যাট করাই সবচেয়ে কঠিন: কোহলি

ফাইল ছবি

পাকিস্তানের বাঁ হাতি পেসার মোহাম্মদ আমিরকেই কঠিনতম বোলার বলে উল্লেখ করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর মতে, আমিরের বিরুদ্ধে ব্যাট করতেই সবচেয়ে বেশি সমস্যা হয়।

বলিউড অভিনেতা আমির খানের সঙ্গে একটি অনুষ্ঠানে কথা প্রসঙ্গে এই মন্তব্য করেছেন বিরাট। কাকে তিনি বর্তমান বিশ্বের সেরা বোলার মনে করেন এবং কার বল খেলার সময় স্নায়ুর চাপে ভোগেন? 

এই প্রশ্নের জবাবে ভারতের অধিনায়ক বলেছেন, ‘সাম্প্রতিক সময়ে পাকিস্তানের আমিরের বিরুদ্ধে খেলতে গিয়েই আমি সবচেয়ে বেশি সমস্যায় পড়ি। ও বিশ্বের সেরা দু-তিনজন বোলারের মধ্যে থাকবে। আমার ক্যারিয়ারে ওর বল খেলাই কঠিনতম মনে হয়েছে। ওর বিরুদ্ধে খেলতে গেলে সেরা ফর্মে থাকতে হবে। না হলেই ও আউট করে দেবে।’

আমিরের বিরুদ্ধে কয়েকবার খেলেছেন বিরাট। বেশিরভাগ সময়ে তিনি বড় রান করলেও, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে বাজিমাত করেন আমির। সবসময়ই তাঁর প্রশংসা করেন বিরাট। 

গত বছরের এশিয়া কাপের আগে বিরাট বলেছিলেন, ‘আমিরকে খেলায় ফিরতে দেখে আমি খুব খুশি। ও নিজের ভুল (স্পট-ফিক্সিং) বুঝতে পেরেছে এবং শুধরে নিয়ে মাঠে ফিরেছে। ও বরাবরই দুর্দান্ত বোলার।’ 

গত বছরের টি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের আগে আমিরকে একটি ব্যাটও উপহার দেন বিরাট। এবার তিনি সবচেয়ে বড় স্বীকৃতি দিলেন আমিরকে।

বিডিপ্রতিদিন/ ১৬ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর