১৭ অক্টোবর, ২০১৭ ১০:৪০

সত্যিই পাকিস্তান আনপ্রেডিক্টেবল!

অনলাইন ডেস্ক

সত্যিই পাকিস্তান আনপ্রেডিক্টেবল!

সংগৃহীত ছবি

সত্যিই পাকিস্তান আনপ্রেডিক্টেবল! জেতা ম্যাচ হেরে যাওয়া বা হারা ম্যাচটা অবিশ্বাস্যভাবে জিতে যাওয়া এটাই যেন তাদের নিয়ম। এবারও তাই করে দেখালেন বাবর আজম ও শাদাব খান।

আবু ধাবিতে খাদের কিনারা থেকে বের হয়ে অবিশ্বাস্য জয় পেয়েছে দলটি। ৪০ রানে ৩ উইকেট এবং ১০১ রানে ৬ উইকেট হারিয়েও তারা শেষ পর্যন্ত ২১৯ রানের লড়াই করার মতো স্কোর করে এবং তার পর প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে ১৮৭ রানে অল আউট করে দেয়ার কৃতিত্ব অর্জন করে। 

এর ফলে সোমবার পাকিস্তান জয় পেয়ে যায় ৩২ রানে। এতে করে ৫ ম্যাচ একদিনের সিরিজে পাকিস্তান এগিয়ে গেল ২-০-এ।

বাবর আজমের বিশ্বরেকর্ড:

আবুধাবিতে সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ইনিংসে দলের গুরুত্বপূর্ণ মূহুর্তে দারুণ এক সেঞ্চুরি করেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। এটি তার ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি। ১৩৩ বলে ১০১ রানের ইনিংসে ভর কওে দল পেয়েছে লড়াই করার মতো পুঁজি।

গেল রোববার ছিলো বাবর আজমের ২৩তম জন্মদিন। জন্মদিনের আগের দিন গত শনিবার সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করে নিশ্চয়ই আনন্দের সাথে পালন করেছেন দিনটি।আর আজ জন্মদিনের পরের দিনই করলেন আরেকটি সেঞ্চুরি।

এই সেঞ্চুরির মাধ্যমে একটি বিশ্ব রেকর্ড করলেন বাবর। সেটি হলে সবচেয়ে কম ম্যাচে ৭ সেঞ্চুরির মালিক এখন তিনি। আগে এই রেকর্ডটি ছিলে প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। ৪১ ওয়ানডেতে গিয়ে ৭ম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আমলা। তার চেয়ে ৮ ইনিংস কম খেলেই এই রেকর্ড স্পর্শ করলেন বাবর।

এর আগে টানা তিন ওয়ানডেতে সেঞ্চুরি করার কৃতিত্ব আছে তার। গত বছরের সেপ্টেম্বরে শারজায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচে করেছিলেন যথাক্রমে ১২০, ১২৩ ও ১১৭ রান।

দলে আসার পর থেকেই লাহোরের এই ২৩ বছর বয়সী তরুণ নিজেকে প্রমাণ করেছেন পাকিস্তানের মিডল অর্ডারের নতুন ভরসা হিসেবে। বিশেষ করে ওয়ানডেতে তার ব্যাটিং প্রশংসা কুড়িয়েছে সমালোচকদের।

বিডিপ্রতিদিন/ ১৭ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর