২০ অক্টোবর, ২০১৭ ০৮:৩৬

কোহলির চেয়েও বেশি বেতন পান রবি শাস্ত্রী

অনলাইন ডেস্ক

কোহলির চেয়েও বেশি বেতন পান রবি শাস্ত্রী

ফাইল ছবি

অনিল কুম্বলের জায়গায় ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পরই পেয়েছেন একের পর এক সাফল্য। শ্রীলঙ্কার মাটিতে গিয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে জয়লাভ করেছেন বিরাটরা। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও ৪-১ ব্যবধানে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। বৃষ্টির জন্য একটি ম্যাচ ভেস্তে যাওয়ায় ১-১ অবস্থায় শেষ হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। 

কোচের পদে বসার পর রবি শাস্ত্রীর মার্কশিট তৈরি করা হলে লেটার মার্কস পেয়েই পাশ করবেন সাবেক এই ক্রিকেটার। দুরন্ত সাফল্যের জন্য বিরাটরা যতটা কৃতিত্ব পেয়েছেন, ততটাই দেওয়া হয়েছে শাস্ত্রীকেও। সম্প্রতি জানা গেছে, বিশ্বের সমস্ত ক্রিকেট কোচদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান রবি শাস্ত্রীই। তার বার্ষিক আয় ১.১৭ মিলিয়ন ডলার। বার্ষিক আয়ের দিক থেকে শাস্ত্রীর আগে রয়েছেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং ভারতের কয়েকজন মাত্র ক্রিকেটার। 

জানলে হয়তো অবাক হবেন, বিজ্ঞাপন ও অন্যান্য আয় বাদ দিলে ভারত অধিনায়ক বিরাট কোহলির মাইনেও কোচের তুলনায় কম। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিরাটকে বছরে ১ মিলিয়ন ডলার মাইনে দেয়। যদিও অজি অধিনায়ক স্টিভ স্মিথ (১.২৭ মিলিয়ন ডলার) এবং ইংল্যান্ড অধিনায়ক জো রুট (১.৪৭ মিলিয়ন ডলার) শাস্ত্রীর তুলনায় কিছুটা বেশি মাইনে পান।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর