২০ অক্টোবর, ২০১৭ ১২:১৮

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ভারতের মিথুন মানহাস

অনলাইন ডেস্ক

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ভারতের মিথুন মানহাস

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ভারতের মিথুন মানহাসকে (৩৮)। মানহাসের সঙ্গে বিসিবি চুক্তি করেছে চলতি মাস থেকে ২০১৯ সাল পর্যন্ত। সেই হিসেবে আর তিন মাস পরই অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপ মানহাসের প্রথম মিশন। ২০১৮ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। ব্যাটিং ও মানসিকতা দক্ষতার উন্নয়নের লক্ষ্যে কাজ করবেন মানহাস।

তিনি বলেন, ভালো ক্রিকেটার হিসেবে গড়ে তুলতে ওদের মানসিক দক্ষতা বৃদ্ধিতেও সাহায্য করবো। আজ যেসব ব্যাটসম্যানরা এখানে খেলছে আগামীতে আমি ওদের বাংলাদেশ জাতীয় দলে দেখতে চাই।

ঢাকা আবাহনী, ঢাকা মোহামেডান ও প্রাইম দোলেশ্বরে খেলেছেন মানহাস। তিনি বলেন, আমি কয়েকটি মৌসুম আবাহনী, মোহামেডানের হয়ে খেলেছি। তাই এখানকার অনেকেই আমার জানাশোনা। তাছাড়া আরেকটি ভালো ব্যাপার হলো, ছেলেরা হিন্দি বোঝে। আমার মতো ওরাও হিন্দিতে কথা বলতে পারে।

২০ বছরের সুদীর্ঘ ক্রিকেট জীবনে মিথুন মানহাস ১৫৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ২৪৪ ইনিংস খেলে তার মোট রান সংগ্রহ ৯৭১৪। এই ফরম্যাটে তার রয়েছে ২৭টি শতক ও ৪৯টি অর্ধ-শতক। ১৩০টি লিস্ট ‘এ’ ম্যাচের ক্যারিয়ারে ৪১২৬ রান করেছেন মানহাস, যেখানে রয়েছে ৫টি সেঞ্চুরি ও ২৬টি হাফ-সেঞ্চুরি। 

বিডি প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর