২০ অক্টোবর, ২০১৭ ২২:৩১

বিসিবি নির্বাচনে পাপনের প্যানেল ঘোষণা

অনলাইন ডেস্ক

বিসিবি নির্বাচনে পাপনের প্যানেল ঘোষণা

সংগৃহীত ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য লড়বেন বর্তমান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। শুক্রবার মনোনয়নপত্র তুলেছেন পাপন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশাবাদি তিনি। পাশাপাশি নিজের নির্বাচন প্যানেলও ঘোষণা করেছেন তিনি।

শুক্রবার দুপুরে তার মনোনয়নপত্র তোলা নিয়ে উৎসব মুখুর হয়ে উঠে মিরপুর হোম অব ক্রিকেট। অনেকটা রাজনৈতিক কার্যক্রমের মতোই শো-ডাউন করে নাজমুল হাসানের সমর্থকরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনের জন্য লড়বেন বর্তমান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।  আজ শুক্রবার মনোনয়নপত্র তুলেছেন পাপন।  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশাবাদি তিনি।  পাশাপাশি নিজের নির্বাচন প্যানেলও ঘোষণা করেছেন তিনি।

শুক্রবার দুপুরে তার মনোনয়নপত্র তোলা নিয়ে উৎসবমুখুর হয়ে উঠে মিরপুর হোম অব ক্রিকেট।  অনেকটা রাজনৈতিক কার্যক্রমের মতোই শো-ডাউন করে নাজমুল হাসানের সমর্থকরা।

নাজমুল হাসানের প্যানেল

ক্যাটগারি-১
ঢাকা বিভাগ থেকে নাঈমুর রহমান দুর্জয়, চট্টগ্রাম বিভাগ থেকে আ জ ম নাসির ও আকরাম খান, খুলনা বিভাগ থেকে শেখ সোহেল ও কাজী এনাম আহমেদ, রাজশাহী বিভাগ থেকে শফিউল আলম স্বপন, বরিশাল বিভাগ থেকে এম এ আউয়াল চৌধুরী ভুলু, সিলেট বিভাগ থেকে শফিউল আলম চৌধুরী এবং রংপুর বিভাগ থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

ক্যাটাগরি-২
নাজমুল হাসান পাপন, আহমেদ সাজ্জাদুল আলম ববি, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মঞ্জুরুল কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, গাজী গোলাম মুর্তজা, লোকমান হোসেন ভুঁইয়া, হানিফ ভুঁইয়া, শওকত আজিজ রাসেল ও তানজীল চৌধুরী।

ক্যাটাগরি-৩
খালেদ মাহমুদ সুজন।

প্যানেল ঘোষণাতে বড় কোনো চমক দেননি নাজমুল হাসান। বর্তমান পরিচালনা পরিষদে যারা আছে ভবিষ্যতে তারাই আছে। সবকিছু ঠিকঠাক থাকলে বর্তমান পরিচালনা পরিষদের সবাই আবার একই জায়গায় থাকবেন।

নিরুত্তাপ আবহে নির্বাচনী প্রক্রিয়া এগিয়ে গেলেও ঢাকা ও বরিশালে প্রতিদ্বন্দ্বিতার কথা শোনা যাচ্ছে। ক্যাটাগরি-১ থেকে ১০ জন পরিচালক নির্বাচিত হবেন। তার মধ্যে ঢাকা বিভাগ থেকে দুজন ও বরিশাল বিভাগ থেকে একজন পরিচালক হবেন। ঢাকা বিভাগে দুটি পদের জন্য নির্বাচনে আগ্রহী কয়েকজন।

মানিকগঞ্জ থেকে কাউন্সিলর হওয়া জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় নির্বাচনে অংশ নেবেন। এছাড়া নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু, নরসিংদীর শাহীনুল ইসলামের নির্বাচন করার বিষয়টি অনেকটাই নিশ্চিত।

কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম ও গোপালগঞ্জের শেখ ফজলে নাঈম নির্বাচন করতে পারেন বলে গুঞ্জন আছে।  নির্বাচনে আগ্রহ আছে জামালপুরের কাউন্সিলর মির্জা জিল্লুর রহমানেরও। বরিশাল জেলা থেকে কাউন্সিলর হওয়া এম এ আউয়াল চৌধুরী ভুলু নির্বাচন করছেন নিশ্চিত।

জানা গেছে, পাশাপাশি বরগুনা জেলার আলমগীর হোসেন ও বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার আলমগীর খানের মধ্যে একজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নির্বাচনকে সাধুবাদ জানিয়ে নাজমুল হাসান বলেন, বরিশালে দুটি মনোনয়নপত্র কেনা হয়েছে। ফর্ম যেহেতু কিনেছেন নির্বাচন হতে পারে। আর ঢাকা বিভাগে দুইজন পরিচালক থাকবে। দুর্জয়ের সঙ্গে আরও ৩-৪ জন ফর্ম কিনেছেন। কেউ নির্বাচন করতে চাইলে সব সময় তাকে আমরা সাধুবাদ জানাবো।

২৪ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। পরদিন মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ করা হবে।  ২৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন।  বিসিবি নির্বাচন হবে ৩১ অক্টোর।

বিডি প্রতিদিন/২০ অক্টোবর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর