২১ অক্টোবর, ২০১৭ ১৬:২৫

ছোটবেলার সেই স্বপ্নটাই‌ পূরণ হলো হাসান আলির

অনলাইন ডেস্ক

ছোটবেলার সেই স্বপ্নটাই‌ পূরণ হলো হাসান আলির

ফাইল ছবি

ক্রিকেট দুনিয়ায় প্রায় ধূমকেতুর মতোই উত্থাণ ঘটেছে পাকিস্তান ক্রিকেটের নতুন তারকা হাসান আলির। গত ১৪ মাসে সত্যিই হাসান আলির পৃথিবীটা  আমূল বদলে গেছে। ২৩ বছর বয়সী পাকিস্তানের এই পেস বোলার এই মুহূর্তে একদিনের ক্রিকেটের ক্রমতালিকায় সবার ওপরে। 

শীর্ষে আরোহনের পর হাসান আলি জানান, সেই ছোট্টবেলা থেকে এই স্বপ্নটাই তো নিয়মিত দেখে আসতেন তিনি। পাকিস্তানি বোলিংয়ের নতুন এই তারকার বক্তব্য, ‘সত্যিই মনে হচ্ছে আমার স্বপ্ন সফল হল! ছোটবেলায় অনেক স্বপ্নই তো দেখতাম। তারমধ্যে একটা ছিল আইসিসি-‌র র‌্যাঙ্কিংয়ে একনম্বর বোলার হব। একেবারে অন্যরকম অনুভূতি।’‌ 

২০১৬ সালের আগস্ট মাসে একদিনের ক্রিকেটে অভিষেকের পর থেকেই হাসানের বোলিংয়ে দুর্দান্ত ধারাবাহিকতা। দ্রুততম ৫০ উইকেট দখলকারীদের তালিকায় থাকা বোলারদের মধ্যে হাসান যুগ্মভাবে তৃতীয়। অস্ট্রেলীয় কিংবদন্তি ডেনিস লিলির সঙ্গে এক্ষেত্রে একাসনে তিনি। 

চলতি বছরে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হাসান আলি। ১৭ টি ম্যাচ খেলে ঝুলিতে ৪৩ টি উইকেট। পাকিস্তানের গুজরানওয়ালার যেখানে হাসান আলির জন্ম সেখানে ঘরে ঘরে কুস্তিগীর ও কাবাডি প্লেয়ার। কিন্তু ক্রিকেটে ভাইয়ের ঝোঁক দেখে বড় ভাই আতাউর রহমান বাড়ির পিছনদিকে হাসানের জন্য একটি জিম ও পিচের ব্যবস্থা করে দেন। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর