২১ অক্টোবর, ২০১৭ ১৭:৩০

তীব্র চাঞ্চল্য ছড়াল মেসির ইনস্টাগ্রাম পোস্ট!‌

অনলাইন ডেস্ক

তীব্র চাঞ্চল্য ছড়াল মেসির ইনস্টাগ্রাম পোস্ট!‌

সংগৃহীত ছবি

স্বাধীন কাতালোনিয়ার দাবিতে বেশ কিছুদিন ধরেই উত্তাল বার্সেলোনা। স্পেনীয় প্রশাসনের তরফ থেকে যতই ব্যাপারটাকে ধামাচাপা দেওয়ার আপ্রাণ চেষ্টা চলছে।‌ বার্সার তারকা ফুটবলার জেরার্ড পিকে স্বাধীন কাতালোনিয়ার দাবিতে হওয়া গণভোটকে সমর্থন জানিয়েছিলেন। এবার সেই তালিকায় নতুন সংযোজন স্বয়ং লিওনেল মেসি,।

 শুক্রবার রাতে ইনস্টাগ্রামে ‘‌এল এম টেন’‌ যে ছবি পোস্ট করেছেন তা প্রকাশ্যে আসতেই তীব্র আলোড়ন পড়ে গেছে। ছবিতে ফুটবল জাদুকরের ছোট ছেলে মাতেওকে দেখা যাচ্ছে একটি গান গাইতে। স্পেনের কাতালান প্রদেশের আঞ্চলিক ভাষায় একটি নার্সারি পদ্যকে বেশ সুর করে গেয়ে চলেছে মাতেও। বার্সার আর্জেন্টিনীয় মহাতারকা এই ছবি পোস্ট করা মাত্রই তোলপাড় করা বিতর্ক। 

অনেকেই সোশ্যাল মিডিয়ায় মেসির এই নবতম পোস্ট নিয়ে পাল্টা বার্তা দিয়েছেন। জেরার্ড পিকে যা লিখেছেন তাতে নতুন করে বিতর্কের ঝড় উঠবে বলেই মনে করা হচ্ছে। বার্সেলোনার তারকা উইংব্যাক মেসি পুত্রের কাতালান ভাষায় গান গাওয়ার ভিডিও দেখে পাল্টা লিখে দিয়েছেন, ‘‌কাতালোনিয়ায় নার্সারি স্কুলে যে বাচ্চারা পড়তে আসে তাদের ওপর শৈশব থেকেই তো জোর করে সবকিছু চাপিয়ে দেওয়া হয়!‌’‌ 

আসলে পিকে তার এই বার্তার মাধ্যমে কাতালোনিয়া সম্পর্কে স্পেনীয় প্রশাসনের ধারণাকেই কটাক্ষ করেছেন। যদিও অনেকেরই অভিমত, পিকে এই আক্রমণাত্মক টুইট করার আগে আরেকটু সতর্ক হতেই পারতেন। কারণ গত মঙ্গলবারই মাদ্রিদের সরকার কাতালোনিয়া প্রদেশের বিদ্যালয়গুলোয় শিশুদের ওপর জোর করে মতাদর্শ চাপিয়ে দেওয়া হয় কিনা তা খতিয়ে দেখার প্রক্রিয়াটিতে সিলমোহর দেয়নি।   


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর