শিরোনাম
২২ অক্টোবর, ২০১৭ ১০:১৭

বিগ ব্যাশের ইতিহাসে রেকর্ড গড়লেন ক্রিস লিন

অনলাইন ডেস্ক


বিগ ব্যাশের ইতিহাসে রেকর্ড গড়লেন ক্রিস লিন

ফাইল ছবি

বিগ ব্যাশ লিগে মিলিয়ন ডলারের চুক্তি করলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্রিস লিন। বিগ ব্যাশ লিগের দল ব্রিসবেন হিটের সঙ্গে চুক্তি করলেন তিনি। সূত্রের খবর, পাঁচ বছরের জন্য তার সঙ্গে নতুন চুক্তি হয়েছে ব্রিসবেন হিটের। আর এই ফ্র্যাঞ্চাইজির মতে, এটাই বিগ ব্যাশের ইতিহাসের সবথেকে বেশি অঙ্কের চুক্তি। 

তবে, টাকার অঙ্কটা ঠিক কত, তা খোলসা করে এখনও বলা হয়নি। ২০১১ সাল থেকেই ক্রিস লিন খেলেন ব্রিসবেন হিটের হয়ে। ২৭ বছর বয়সী এই প্রতিভাবান অলরাউন্ডার ব্রিসবেন হিট ছাড়াও বিশ্বের বিভিন্ন ঘরোয়া টি-২০ লিগে খেলেন। যার মধ্যে অন্যতম আইপিলের কলকাতা নাইট রাইডার্স এবং ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের জামাইকা তালাওয়াস।

গতবার আইপিএলে খেলার সময় কাঁধে চোট পেয়েছিলেন ক্রিস লিন। কিন্তু বিগ ব্যাশ লিগে ১৫৪.৫ গড় এবং ১৭৭.৫৮ স্ট্রাইক রেট নিয়ে তিনি পরপর দুই মৌশুমে বিগ ব্যাশের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন। যদিও জাতীয় দলের জার্সিতে মোটেও পারফরম্যান্স ভাল ছিল না তার। 

প্রসঙ্গত, ব্রিসবেন হিট, ক্রিস লিন ছাড়াও নতুন করে চুক্তি করেছে তাদের দলের হেড কোচ ড্যানিয়েল ভেট্টোরি এবং সহকারী কোচ শেন বন্ডের সঙ্গে। ব্রিসবেন হিট দলের অধিনায়ক হলেন নিউ জিল্যান্ডেরই সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এইবারের বিগ ব্যাশ লিগ হবে ১৯ ডিসেম্বর থেকে। চলবে ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি পর্যন্ত।  


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর