শিরোনাম
২২ অক্টোবর, ২০১৭ ১৫:৪৫

মিরাজের ঘূর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

মিরাজের ঘূর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ

টেস্ট সিরিজ হারের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দু'টিতে হেরে এরই মধ্যে সিরিজ থেকে ছিটকে পড়েছে সফরকারীরা। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে আজ ইস্ট লন্ডনে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয়েছে টিম বাংলাদেশ। আর এই ম্যাচে প্রোটিয়াদের বধ করে রেখেছে মিরাজ। দুর্দান্ত খেলতে থাকা ডি কক ও বাভুমাকে ফেরান তিনি।

এ রির্পোট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৬ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৩৯ রান। ফাফ ডু প্লেসিস ২২ ও এইডেন মার্করাম ১৪ রানে অপরাজিত আছেন।

এর আগে দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ফাফ ডু প্লেসিস। ব্যাট হাতে মাঠে নেমেছেন টেম্বা বাভুমা ও কুইনটন ডি কক। দুর্দান্ত খেলতে থাকে এই জুটি, তুলে নেয় ১১৯ রান। তবে তাতে আঘাত হানে স্পিনার মিরাজ। তার ঘূর্ণিতে ৪৭ বলে ৪৮ রান করে লিটন দাসের তালুবন্দি হন বাভুমা। এরপর দলীয় স্কোর ১৩২ এ পৌঁছতেই আবারও মিরাজের আঘাত। নিজের বলে নিজেই তালুবন্দি করেন ৬৮ বলে ৭৩ রান করা ডি কককে।

এদিকে, বাংলাদেশের চলমান সফরে ইনজুরির কারণে দল থেকে বাদ পড়ার তালিকা দীর্ঘই হচ্ছে। সর্বশেষ চোটের কারণে সফরই শেষ হয়ে গেছে তারকা ওপেনার তামিম ইকবালের। একই কারণে দলে নেই সেরা পেসার মোস্তাফিজুর রহমান। অন্যদিকে দ. আফ্রিকা দলে বিশ্রাম দেওয়া হয়েছে হাশিম আমলা, জেপি ডুমিনি ও ডোয়াইন প্রিটেরিয়াসকে।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: এইডেন মার্করাম, তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, ফারহান বেহারদিন, আন্দাইল ফেলুকভায়ো, উইলেম মুল্ডার, ডেন প্যাটারসন, কাগিসো রাবাদা, ইমরান তাহির।


বিডি-প্রতিদিন/ ২২ অক্টোবর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর