শিরোনাম
২২ অক্টোবর, ২০১৭ ১৬:৫১

কাভানির পর কোচের সঙ্গে ঝামেলায় জড়ালেন নেইমার

অনলাইন ডেস্ক

কাভানির পর কোচের সঙ্গে ঝামেলায় জড়ালেন নেইমার

সংগৃহীত ছবি

বার্সেলোনা থেকে সর্বোচ্চ ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। কিন্তু এখন মনে হচ্ছে ক্লাবটি কাড়ি কাড়ি টাকা দিয়ে ঝামেলা কিনে আনল। কারণ বিতর্ক যেন পিছুই ছাড়ছে না এই ব্রাজিলীয় ফরোয়ার্ডের। সতীর্থ কাভানির সঙ্গে বিবাদের রেষ কাটতে না কাটতেই এবার  ক্লাবের কোচ উনাই এমেরির সঙ্গে এবার ঝামেলা বাধিয়েছেন নেইমার।

ক’দিন আগে ফ্রি-কিক ও পেনাল্টি শট নিয়ে নেইমার ও এডিনসন কাভানির মধ্যে খেলার মাঠেই দ্বন্দ্ব লেগে যায়। যার রেশ গড়ায় মাঠের বাইরেও। নেইমার আসার আগে এতোদিন যেটা পিএসজির মতো দলে দেখা যায়নি। কাভানিকে বিক্রি করে দিতে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে অনুরোধও করেন নেইমার।

মাঠে স্পট কিক নিয়ে তাদের মধ্যে যেন আর ঝামেলা না হয় সেজন্য চেষ্টা চালায় পিএসজি। নেইমার-কাভানি বিবাদ মেটাতে আলোচনায় বসেন পিএসজি কোচ উনাই এমেরি এবং মালিক নাসের আল খেলাইফি। পরে সব কিছু ঠিকঠাক হলে আবারো দুই তারকার মধ্যে মিল খুঁজে পায় ফুটবল বিশ্ব।

আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে এমেরি তার ছাত্রদের হালকা অনুশীলন করান। কিন্তু, কোচের কথার অবাধ্য হয়ে নেইমার বল পায়ে অনুশীলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। বেশ কয়েকজন রিজার্ভ প্লেয়ারকে নিয়ে নেইমার অনুশীলন চালিয়ে যেতে চাইলে কোচ এমেরি তা ভালোভাবে নেননি। এক পর্যায়ে নেইমারকে অনুশীলন না চালানোর জন্য বলেন পিএসজি কোচ। তাতে বেশ ক্ষিপ্ত হয়েই বলে লাথি কষেন নেইমার।

কোচের সামনেই বলে সজোরে শট নিয়ে নিজের বিরক্তি প্রকাশ করেন ব্রাজিল তারকা। ড্রেসিং রুমে ফিরেও সতীর্থদের সঙ্গে ঠিকমতো কথা বলেননি তিনি।

এমন ঝামেলা বাধার ঠিক দুই দিন আগেই নেইমার বলেছিলেন, উদীয়মান কাইলিয়ান এমবাপ্পেকে সাহায্য করতে চান, যেমনটা মেসি তার জন্য করেছিলেন। এর একদিন পরেই ‘পিএসজির মেসি হতে আরও সময় লাগবে নেইমারের’-এমনটি জানান খোদ নেইমারের বর্তমান কোচ এমেরি। তিনি জানান, ‘পিএসজির মেসি’ হতে সময় লাগবে ব্রাজিলিয়ান তারকার। কারণ সতীর্থ ও আমাদের খেলার ধাঁচের সঙ্গে মানিয়ে নিতে নেইমারের আরও সময় দরকার। সে এখনো নেইমার। পিএসজিতে তার সেরাটা বের করে আনতে আমরা সব ধরনের সাহায্য করব। আমরা ভিডিও বিশ্লেষণের মাধ্যমে তার খেলার উন্নতির চেষ্টা করছি। মেসির মতো হতে তার আরও সময় লাগবে।’

বিডিপ্রতিদিন/ ২২ অক্টোবর,২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর