২৪ অক্টোবর, ২০১৭ ০১:২৮

ফিফার বর্ষসেরা একাদশে ৫ জনই স্প্যানিশ!

অনলাইন ডেস্ক

ফিফার বর্ষসেরা একাদশে ৫ জনই স্প্যানিশ!

রোনালদো, মেসি ও নেইমার

লন্ডনের পালাডিয়াম হলে ফিফা’র বর্ষসেরা ফুটবলার, বর্ষসেরা কোচ, নারী ফুটবলার এমনকি সেরা একাদশও ঘোষিত হচ্ছে। যদিও এরইমধ্যে সেরা একাদশ মনোনয়ন জেনে গেছে ফুটবলবিশ্ব। জানা যায়, স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ থেকেই ৫ জন মনোনীত হয়েছেন ফিফা’র এবারের বর্ষসেরা একাদশে, ৩ জন মনোনীত হয়েছেন বার্সেলোনা থেকে। বাকি ৩ জন জুভেন্টাস, মিলান ও পিএসজি থেকে।

তালিকা অনুযায়ী, মিডফিল্ডার হিসেবে থাকছেন রিয়ালের ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ ও একই ক্লাবের জার্মান তারকা টনি ক্রুস। তাদের সঙ্গে আছেন বার্সেলোনার স্পেন বিশ্বকাপজয়ী তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। আর বর্ষসেরা একাদশের আক্রমণভাগে আছেন অনুমিতভাবেই তিন বিশ্বসেরা। বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি, রিয়ালের ইউরোজয়ী পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো এবং সম্প্রতি বার্সেলোনা থেকে পিএসজিতে চলে যাওয়া ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার (পিএসজি)।

ফিফার বর্ষসেরা একাদশের গোলরক্ষক জুভেন্টাসের ইতালিয়ান তারকা জিয়ানলুইজি বুফন। রাইট ব্যাক হিসেবে আছেন পিএসজি’র ব্রাজিলিয়ান দানি আলভেস। সেন্টার ব্যাক রিয়াল অধিনায়ক ও স্প্যানিশ তারকা সার্জিও রামোস, তার সঙ্গে একই পজিশনে আছেন এসি মিলানের (সাবেক জুভেন্টাস) ইতালিয়ান লিওনার্দো বোনুচ্চি। আর লেফট ব্যাক হিসেবে মনোনীত হয়েছেন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা মার্সেলো।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর