২৪ অক্টোবর, ২০১৭ ১৬:১৯

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ

সংগৃহীত ছবি

সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৮ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল। মঙ্গলবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাওয়া এ জয়ে সিরিজের তৃতীয় ম্যাচ শেষে ২-০তে লিড নিল নাজমুল হোসেন শান্তর দল।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে দ্বিতীয় ম্যাচে আইরিশদের ৩ উইকেটে হারায় বাংলাদেশ। 

এর আগে, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩৫.৪ ওভারে অলআউট হওয়ার আগে সফরকারীরা তোলে মাত্র ১০৩ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ২৩ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

আয়ারল্যান্ডের দলপতি বালবিরনি ৯০ বলে তিনটি চার আর একটি ছক্কার সাহায্যে করেন ৫২ রান। আর গেটকাকে করেন ২৩ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের দেখা পাননি। বাংলাদেশের আবু হায়দার রনি তিনটি, সাঞ্জামুল ইসলাম দুটি, তানভীর হায়দার দুটি উইকেট পান। একটি করে উইকেট নেন আল আমিন, সুভাষিশ রায় এবং আবুল হাসান রাজু।

১০৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার এনামুল হক বিজয় ২৩ বলে একটি চার আর দুটি ছক্কায় ২০ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার সাদমান ইসলাম ২৪ রান করেন। তিন নম্বরে নামা দলপতি নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে সাতটি চারের সাহায্যে ৪১ রান করে অপরাজিত থাকেন। আল আমিন অপরাজিত থাকেন ১৪ রান করে।

বিডি প্রতিদিন/২৪ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর