Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৭ ১১:৫৮ অনলাইন ভার্সন
বিপিএলে বিবর্ণ দেশি ব্যাটসম্যানরা, বোলিংয়ে চমক!
অনলাইন ডেস্ক
বিপিএলে বিবর্ণ দেশি ব্যাটসম্যানরা, বোলিংয়ে চমক!
সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর পঞ্চম আসরে এ পর্যন্ত ১২টি খেলা সম্পন্ন হয়েছে। যেখানে দাপুটে ব্যাটিং করে যাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

আর অনেকটাই বিবর্ণ হয়ে পড়েছেন দেশি ব্যাটসম্যানরা।  চলতি আসরে ১২ ম্যাচে ১৩ ফিফটি দেখেছে ভক্তরা। যার মধ্যে ১২টিই এসেছে বিদেশিদের ব্যাট থেকে।   দেশের হয়ে শুধুমাত্র মুমিনুল হক একটি ফিফটি করেছেন।   

সর্বাধিক রানের তালিকায় সেরা ১০’র আটজনই বিদেশি। মাত্র দু’জন বাংলাদেশি আছেন শীর্ষ ১০-এ।   তার মধ্যে সিলেট সিক্সার্সের লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গার সর্বাধিক তিনটি অর্ধশত রয়েছে। এছাড়া অর্ধশত হাঁকিয়েছেন সিলেটের ফ্লেচার, কুমিল্লার স্যামুয়েলস ও বাটলার, ঢাকার লুইস ও ডেলপোর্ট, রাজশাহীর রাইট, সিমন্স ও মুমিনুল, চিটাগাংয়ের রনকি এবং রংপুরের বোপারা।

তবে বোলিং আক্রমণে অবশ্য বেশ সফল দেশি বোলাররা।

  দ্যুতি ছড়িয়েছেন তাসকিন, রাজু, আবু হায়দার রনি, তাইজুল, শুভাশিষ, শফিউল ও মিরাজ।

আবু জায়েদ, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলামরা আলো ছড়াচ্ছেন। পিছিয়ে নেই বিদেশি বোলাররাও। উইকেট শিকারে সবার ওপরে রয়েছেন ইংলিশ বোলার লিয়াম প্লাঙ্কেট ও তাসকিন আহমেদ। দু’জনেরই শিকার ৬টি করে উইকেট।

তবে সেরা বোলিং ফিগার শহীদ আফ্রিদির। ঢাকা পর্বে চলমান আসরের প্রথম ম্যাচ খেলে ১২ রান দিয়ে ৪ উইকেট ঝুলিতে ভরেন এই পাকিস্তান অলরাউন্ডার।

বিডিপ্রতিদিন/ ১৪ নভেম্বর, ২০১৭/ ই জাহান

আপনার মন্তব্য

up-arrow