Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৭ ১৭:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৭ ১৮:২৭
চ্যাম্পিয়ন ভারতকে মাটিতে নামালো টাইগার যুবারা
জহিরুল ইসলাম, মালয়েশিয়া
চ্যাম্পিয়ন ভারতকে মাটিতে নামালো টাইগার যুবারা

যুব এশিয়া কাপে মালয়েশিয়াকে বিশাল ব্যবধানে হারানোর আজ মঙ্গলবার ভারতের বিরুদ্ধেও বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে প্রথম রাউন্ডের গুরুত্বপূর্ণ এই ম্যাচটি ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের যুবারা জিতে নিয়েছে ৪ ওভার আর ৮ উইকেট হাতে রেখে।

 

এই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ভারত। ফলে আগের তিন আসরের চ্যাম্পিয়নদের মাটিয়ে নামিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠে গেছে সাইফ, পিনাক ও হৃদয়রা। আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের প্রতিপক্ষ নেপাল।

এদিন, বৃষ্টি-বাধায় নির্ধারিত ৩২ ওভারে ৮ উইকেটা হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে ভারতের যুবারা। জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার পিনাক ঘোষ-নাঈম শেখ। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে রাখেন তারা।

এরপর ৮২ রানে নাঈম ও ১০৮ রানে সাইফের উইকেট হারালেও কোনো বিপদ হতে দেয়নি পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়। দু'জনের অবিচ্ছিন্ন ৮৩ রানের জুটিতে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিনাক ও হৃদয়।

৭৭ বলে অপরাজিত ৮১ রান করেন পিনাক এবং ৩২ বলে ২ চার আর ৪ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন হৃদয়।


ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩২ ওভারে ১৮৭/৮ (রানা ১৫, কালরা ১, অনুজ ৩৪, পরাগ ১৯, হার্ভিক ২, অভিষেক ৯, সালমান ৩৯*, দারশান ১৩, শিবা ১৭, মানদিপ ৭*; হাসান ০/২৮, অনিক ০/৩৪, নাঈম ২/৩৮, রবিউল ৩/৪৩, আফিফ ২/৩৮)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৩২ ওভারে ১৮৮ রান) ২৮ ওভারে ১৯১/২ (পিনাক ৮১*, নাইম ৩৮, সাইফ ১৬, হৃদয় ৪৮*; আর্শদীপ ০/৪৬, দারশান ০/৩১, মানদীপ ২/৩৬, শিবা ০/৩০, পরাগ ০/১৬, অভিষেক ০/৩০)


বিডি-প্রতিদিন/১৪ নভেম্বর, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow