১৭ নভেম্বর, ২০১৭ ১৪:১৭

অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

অনলাইন ডেস্ক

অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

আসন্ন অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৭ বছর পর দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান পেইন। এছাড়া জায়গা করে নিয়েছেন ক্যামেরন ব্যানক্রফট, শন মার্শ এবং দক্ষিণ অস্ট্রেলিয়ার পেস ও সুইং বোলার শাদ সায়ার্স। তবে দল থেকে বাদ পড়েছেন ম্যাট রেনশ, ম্যাথু ওয়েড ও গ্লেন ম্যাক্সওয়েল।

দীর্ঘদিন পর পেইনের দলভুক্তি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিলেকশন চেয়ারম্যান ট্রেভর হন্স বলেছেন, ‘টিম দীর্ঘদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করেছে। উইকেটরক্ষক হিসেবে সে সবসময়ই সুনাম কুড়িয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে যে ফরম্যাটে খেলেছে সেই ফরম্যাটে সে ভালো করেছে’।

এদিকে দলে সুযোগ পেয়েছেন ২৪ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফট। প্রথম টেস্টেই অভিষেক হতে পারে তার। ডেভিড ওয়ার্নারের ওপেনিং সঙ্গী হিসেবে তাকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। 

এছাড়া ম্যাথু ওয়েডের বাদ পড়া নিয়ে ট্রেভর বলেন, ‘ব্যাট হাতে ও উইকেটেরে পেছনে গ্লাভস হাতে নিয়মিত পারফরম্যান্স করতে না পারায় ম্যাথু ওয়েড বাদ পড়েছে। শেফিল্ড শিল্ডেও তার পারফরম্যান্স ভালো না। সে কারণেই আমরা পরিবর্তনের চিন্তা করেছি’।

আগামী ২৩ নভেম্বর ব্রিসবেনে শুরু হবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট।

প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াড:
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ, টিম পেইন (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লায়ন, জস হ্যাজেলউড, জ্যাকসন বার্ড, শাদ সায়ার্স।

বিডি-প্রতিদিন/ ১৭ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর