১৮ নভেম্বর, ২০১৭ ২১:০৪

হাফিজকে ওয়াসিম আকরামের পরামর্শ

অনলাইন ডেস্ক

হাফিজকে ওয়াসিম আকরামের পরামর্শ

ফাইল ছবি

নিজের ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দিতে মোহাম্মদ হাফিজকে পরামর্শ দিয়েছেন পাকিস্তান বোলিং গ্রেট ওয়াসিম আকরাম।

সাংবাদিকদের ওয়াসিম আকরাম বলেন, ‘আমি মনে করি হাফিজের এখন বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দেয়া উচিত। ব্যাটিংয়ে তার কঠোর পরিশ্রম করতে হবে।’

গত মাসে তৃতীয় বার হাফিজের বোলিং অ্যাকশনে ক্রুটি খুঁজে পাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে হাফিজের বোলিং নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ইল্যান্ডে পরীক্ষায় ব্যর্থ হওয়ার পর গত সপ্তাহে পাকিস্তানি এ অলরাউন্ডারকে বোলিংয়ে নিষিদ্ধ করে আইসিসি।

ওয়াসিম আকরাম বলেন, পরীক্ষায় ব্যর্থ হওয়ায় হাফিজের উচিত আইসিসি কর্মকর্তাদের সামনে নিজের বোলিং বিষয়ে একটা সিদ্ধান্ত নেয়া।
হাফিজ দীর্ঘ দিন বেশ ভালভাবে জাতীয় দলকে সেবা দিয়েছে, তাই তার অলরাউন্ড দক্ষতা পাকিস্তানের জন্য খুবই প্রয়োজন বলেও উল্লেখ করেন দেশটির সাবেক অধিনায়ক।

যেহেতু আইসিসি বোলিং আইনে পরিবর্তন এনেছে সেহেতু ২০১৪ সালে প্রথমবার নিষিদ্ধ হওয়ার পরই নিজের ক্যারিয়ার সম্পর্কে হাফিজের চিন্তা-ভাবনা করা উচিত ছিল বলে উল্লেখ করেন আকরাম।

তিনি বলেন, ‘হাফিজের কেবলমাত্র ব্যাটিংয়ে কঠোর পরিশ্রম করা দরকার এটা তার ক্যারিয়ারের জন্য ভাল হবে।’

বোলিং অ্যাকশন শুধরাতে মনোযোগী হওয়ার লক্ষ্যে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন হাফিজ। 

বিডি প্রতিদিন/১৮ নভেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর