১৯ নভেম্বর, ২০১৭ ১৪:৩২
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ:

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

সংগৃহীত ছবি

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। ১৮৫ রানের বড় জয় পেয়েছে আফগান যুবারা। পাকিস্তানে গুটিয়ে গেছে মাত্র ৬৩ রানে।

রবিবার কুয়ালালামপুরের ফাইনালে আগে ব্যাট করে আফগানরা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৪৮ রান।  জবাবে, ২২.১ ওভার ব্যাট করে মাত্র ৬৩ রান তুলেই অলআউট হয় পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানের ওপেনার রহমাতউল্লাহ ৪০ রান করেন। আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৩৬ রান। তিন নম্বরে নেমে উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি ১০৭ রান করে অপরাজিত থাকেন। তার ১১৩ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। এছাড়া, দারউইস রসূল ১৮, কোয়াইস আহমাদ ১৪ রান করেন।

পাকিস্তানের মোহাম্মদ মুসা তিনটি উইকেট নেন। দুটি উইকেট পান শাহীন আফ্রিদি। আর একটি করে উইকেট নেন দলপতি হাসান খান এবং মোহাম্মদ তাহা।

২৪৯ রানের টার্গেটে নেমে মোহাম্মদ তাহা ১৯ আর দলপতি হাসান খান ১০ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। আফগান বোলার মুজীব ৭.১ ওভারে ১৩ রান খরচায় তুলে নেন ৫ উইকেট। ৬ ওভারে ১৮ রান দিয়ে তিনটি উইকেট পান কোয়াইস আহমাদ।

বিডিপ্রতিদিন/ ১৯ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর