১৯ নভেম্বর, ২০১৭ ১৯:১১

ইডেন টেস্টে পাল্টা চাপে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

ইডেন টেস্টে পাল্টা চাপে শ্রীলঙ্কা

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে শ্রীলঙ্কার থেকে ৪৯ রানে এগিয়ে গেল ভারত। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি পেলেন না শিখর ধাওয়ান। ৭৩ রানে ক্রিজে রয়েছেন লোকেশ রাহুল ও ২ রানে ব্যাট করছেন পূজারা। ইডেন টেস্টের চতুর্থ দিনে ১ উইকেট হারিয়ে ভারতের স্কোর ১৭১।

শনিবার ১৬৫ রান হাতে নিয়ে খেলতে নেমে ভারতের থেকে ১২২ রানে এগিয়ে ‌দেখে খেলা শুরু করে শ্রীলঙ্কা। রবিবার লাঞ্চের পর ২৯৪ রানে শেষ হয়ে ‌যায় শ্রীলঙ্কার ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্রিজে জমে ‌যান টিম ইন্ডিয়ার দুই ওপেনার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। তবে দিনের খেলা শেষ হবার কিছু আগে ৯৪ রানে আউট হয়ে ‌যান শিখর ধাওয়ান। তবে দলের আশা জাগিয়ে ক্রিজে রয়েছেন রাহুল। তার খাতায় এখন ৭৩ রান। অঘটন কিছু না ঘটলে কাল সেঞ্চুরি হয়ে ‌যেতে পারে রাহুলের।

দিনের শেষে ভারতের স্কোর ১ উইকেটে ১৭১ রান। দ্বিতীয় ইনিংসে ভারত ‌যখন ব্যাট করতে নেমেছিল তখন টিম ইন্ডিয়া ১২২ রানে পিছিয়ে ছিল। দিনের শেষে পাল্টা চাপ এসে গেলে শ্রীলঙ্কা শিবিরে। দুই ইনিংস মিলিয়ে তারা এখন ৪৯ রানে পিছিয়ে। প্রথম ইনিংসে শামি ও ভূবনেশ্বর কুমারের দাপটে আজ লাঞ্চের আগেই ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর