শিরোনাম
২০ নভেম্বর, ২০১৭ ০৯:২৮

লক্ষণের টেস্ট একাদশে সাকিব

অনলাইন ডেস্ক

লক্ষণের টেস্ট একাদশে সাকিব

ভারতের সর্বকালের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ। সাবেক এই তারকা ক্রিকেটারের সময়ে ভারত টেস্টে অনেক সফলতা পেয়েছে। সাদা পোশাকে যেকোন বোলারের জন্যই হুমকি ছিলেন লক্ষণ। সাবেক এই ব্যাটসম্যান নিজের স্বপ্নের টেস্ট একাদশ গঠন করেছেন। আর তার একাদশে জায়গা করে নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

লক্ষণের ১১ জন ক্রিকেটারের স্কোয়াডে রয়েছেন অস্ট্রেলিয়ান চারজন, ভারতীয় দুজন। সেখানে সাকিব আল হাসানের জায়গা হয়েছে অলরাউন্ডার হিসেবে। 

ওপেনিংয়ে লক্ষণ রেখেছেন অস্ট্রেলিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে। তার সঙ্গী দক্ষিণ আফ্রিকার এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হাশিম আমলা। তিন নম্বরে আছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। চার নম্বরে আছেন বর্তমান ক্রিকেটে অন্যতম সেরা খেলোয়াড় বিরাট কোহলি। পাঁচ ও ছয় নম্বরে আছেন যথাক্রমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের অধিনায়ক জো রুট ও স্টিভেন স্মিথ। 

লক্ষণের দলে আরও আছেন দক্ষিণ আফ্রিকার সবচেয়ে মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। লোয়ার মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি উইকেটকিপিংও করবেন এই প্রোটিয়া। এছাড়া আছেন অসি পেসার মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

লক্ষণের একাদশ
সাকিব আল হাসান, ডেভিড ওয়ার্নার, হাশিম আমলা, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, স্টিভ স্মিথ, এবিডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, জস হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

অতিরিক্ত: কাগিসো রাবাদা।

বিডি-প্রতিদিন/ ২০ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর