২০ নভেম্বর, ২০১৭ ১৮:১৫

ভারত-শ্রীলঙ্কার প্রথম টেস্ট ড্র

অনলাইন ডেস্ক

ভারত-শ্রীলঙ্কার প্রথম টেস্ট ড্র

পঞ্চম দিনের শেষে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট অমীমাংসিতভাবেই শেষ হল। গতকালের ১ উইকেটে ১৭১ রান নিয়ে আজ ব্যাটিং শুরু করেন লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা। ৭৯ রান করে লাকমলের বলে আউট হন রাহুল। 

পূজারাও ২২ রান করে লাকমলের বলেই আউট হন। অজিঙ্ক রাহানেকেও (০) ফেরান লাকমল। রবীন্দ্র জাডেজাকে (৯) ফেরান দিলরুয়ান পেরেরা। মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের রান ছিল ৫ উইকেটে ২৫১।

এরপর, দলের প্রয়োজনের মুহূর্তে ব্যাট হাতে ভরসা দেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত থাকেন। লাকমলের বলে ছক্কা মেরে তিনি শতরান পূরণ করেন। এটা আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের ৫০-তম শতরান। এরপরেই ৮ উইকেটে ৩৫২ রানে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত।

শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা ছিল ২৩১ রানের। ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই সাদিরা সমরবিক্রমাকে (০) বোল্ড করে দেন ভুবনেশ্বর কুমার। চতুর্থ ওভারে দিমুথ করুণারত্নেকে (১) বোল্ড করেন সামি। এরপর লাহিড়ু থিরিমানেকে (৭) ফেরান ভুবনেশ্বর। অ্যাঞ্জেলো ম্যাথুজকে (১২) এলবিডব্লু করেন উমেশ যাদব।

খেলা শেষে ৭ উইকেটে ৭৫ রান তোলে লঙ্কা-বাহিনী। চার উইকেট নেন ভূবনেশ্বর। ২টি উইকেট নেন সামি। উমেশ নেন একটি উইকেট। তবে, ভুবি-সামির স্যুইংয়ের দাপট সত্ত্বেও ঘড়ির কাঁটার কাছে আটকে গেল টিম বিরাট। প্রথম টেস্ট ড্র হিসেবেই শেষ হয়।

বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর