২০ নভেম্বর, ২০১৭ ১৮:২৬

জাবিতে ১৯তম শিরোপা ঘরে তুলল ইতিহাস বিভাগ

শরিফুল ইসলাম সীমান্ত:

জাবিতে ১৯তম শিরোপা ঘরে তুলল ইতিহাস বিভাগ

জাহাঙ্গীরনগর বিবিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তঃ বিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০১৭-১৮ তে চ্যাম্পিয়ন হয়েছে ইতিহাস বিভাগ। সোমবার জাবির সেন্ট্রাল ফিল্ডে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ফার্মেসি বিভাগকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। আর এরই সাথে আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্টে ১৯ তম বারের মত শিরোপা ছিনিয়ে নিয়েছে বিভাগটি।

৩৬টি বিভাগ নিয়ে শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনালে উঠে ইতিহাস ও ফার্মেসী। দুপুর তিনটায় অনুষ্ঠিত জমজমাট ফাইনালের শুরুতেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে শুরু করে ইতিহাস বিভাগ। তার ফলও আসে হাতেনাতে। ইতিহাস বিভাগের ৪২ তম আবর্তনের শাহ মো সালমানের দুর্দান্ত দুই গোলে ২-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে উঠে ফার্মেসী বিভাগ। শট পালটা শটে জমে উঠে খেলা। বারবার আক্রমণ করেও ইতিহাস বিভাগের রক্ষণভাগের দৃঢ়তা আর নিজেদের ভুল শটের কারণে জালে বল জড়াতে ব্যর্থ হয় ফার্মেসী। উল্টো ইতিহাস বিভাগের ৪৩ তম আবর্তনের প্রীতম আরিফ সুযোগ পেয়ে আরো একবার ফার্মেসীর গোলরক্ষক কে বোকা বানিয়ে গোলের ব্যবধান ৩-০ তে নিয়ে আসেন। খেলার একদম শেষ মুহূর্তে এসে একটি গোল পরিশোধ করে ফার্মেসী বিভাগ। ফলে ৩-১ ব্যবধানে হেরে রানার্স আপের শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

ফাইনালে দুই গোলসহ টুর্নামেন্টে সর্বমোট তিন গোল করে ম্যান অফ দ্য ম্যাচ ও ম্যান অফ দ্য টুর্নামেন্ট দুটোই নিজের করে নেন ইতিহাস বিভাগের শাহ মো সালমান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মো আমির হোসেন (প্রশাসন), মো আবুল হোসেন (শিক্ষা), রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, দুই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/ ২০ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর