শিরোনাম
২১ নভেম্বর, ২০১৭ ১৫:২৮

নিজেকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় রোনালদো

অনলাইন ডেস্ক

নিজেকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় রোনালদো

সময়টা মোটেও ভালো যাচ্ছে না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। হার আর ড্রয়ে পুরোপুরি এলোমেলো দলটি। তবে এসবের মাঝেই অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন ক্লাবটির তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রাতে অ্যাপোয়েল নিকোশিয়ার বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। আর এ ম্যাচে মাত্র একটি গোল করলেই ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় এক বছরে (ক্যালেন্ডার বছর) সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন তিনি।

অবশ্য এই রেকর্ডটি এখনও রোনালদোর দখলেই আছে। ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগে ১৬ গোল করেন তিনি। চলতি বছরের গত ১১ মাসে নিজের সেই রেকর্ড ছুঁয়ে ফেলেছেন সিআরসেভেন। আর একটি গোল করলেই তিনি নিজের রেকর্ড ভাঙবেন। গ্রুপপর্বে এটিসহ এখনও দুই ম্যাচ পাচ্ছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। আর এতে একটি গোল করলেই ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে বিশ্বের সবচেয়ে মর্যাদার লিগে এক বর্ষপঞ্জিতে ১৭ গোলের মালিক হবেন এই পর্তুগিজ প্রিন্স।

এদিকে চ্যাম্পিয়নস লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডও রোনালদোর দখলে। ২০১৩-১৪ মৌসুমে ১৭ গোল করেন তিনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত সবচেয়ে বেশি গোলও তার। ৬ ম্যাচে ৬ গোল করেছেন এ উইঙ্গার। দ্বিতীয় স্থানে আছেন টটেনহামের গোলমেশিন হ্যারি কেন। ৫ গোল করেছেন তিনি।   

উল্লেখ্য, রাত ২টায় অ্যাপোয়েলের মাঠে এ ম্যাচ জিতলেই নকআউট পর্বে পা রাখবে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। 

বিডি-প্রতিদিন/ ২১ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর