২১ নভেম্বর, ২০১৭ ১৮:৪২

সাসেক্সের প্রধান কোচ হলেন গিলেস্পি

অনলাইন ডেস্ক

সাসেক্সের প্রধান কোচ হলেন গিলেস্পি

ফাইল ছবি

ইংলিশ কাউন্টি দল সাসেক্সের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি। ২০১২ সালে ৪২ বছর বয়সী গিলেস্পির অধীনে ইয়র্কশায়ার দ্বিতীয় বিভাগ থেকে উন্নীত হয়ে ২০১৪ ও ২০১৫ সালে পরপর দুই বছর শিরোপা অর্জনের কৃতিত্ব দেখায়।

চলতি বছর সংক্ষিপ্ত সময়ের জন্য গিলেস্পি কেন্টেরও কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সালে ইংল্যান্ডের কোচ হিসেবে ট্রেভর বেলিস যখন দায়িত্ব পেয়েছিলেন তখন সেই তালিকায় গিলেস্পিও ফেবারিট ছিলেন। সাসেক্সে নতুন দায়িত্ব গ্রহণের আগে গিলেস্পি অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লীগে এডিলেড স্ট্রাইকার্সের কোচ হিসেবে কর্মরত ছিলেন। 

নতুন দায়িত্ব সম্পর্কে গিলেস্পি বলেন, ‘সাসেক্সের মত ঐতিহ্যবাহী একটি ক্লাবের দায়িত্ব নিতে পেরে আমি সত্যিকার অর্থেই দারুণ অভিভূত। এখানে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি। ২০১৮ সালে সাসেক্সের হয়ে লক্ষ্য পূরণে সহযোগিতা করাই আমার সামনে এখন বড় চ্যালেঞ্জ।’

সাসেক্সের প্রধান নির্বাহী রব এন্ড্রু বিশ্বাস করেন গত আসরে দ্বিতীয় বিভাগে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করা ক্লাবটির উন্নতিতে গিলেস্পির অভিজ্ঞতা দারুনভাবে সহায়ক হবে। 

তিনি বলেন, আমাদের দলে অনেক তরুণ প্রতিভা আছে। তাদের নিয়ে আমরা দারুণ আশাবাদী। প্রয়োজন শুধু সঠিক দিক নির্দেশনা। আগামী কয়েক বছরে গিলেস্পির কাছ থেকে আমরা সেই নির্দেশনাই আশা করছি।

বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৭/এনায়েত করিম

সর্বশেষ খবর