২২ নভেম্বর, ২০১৭ ১৫:৪৫

মেসিকে ছাপিয়ে রোনালদো

অনলাইন ডেস্ক

মেসিকে ছাপিয়ে রোনালদো

মঙ্গলবার রাতে প্রায় ১৯ হাজার দর্শকের সামনে অ্যাপোয়েল নিকোশিয়ার ঘরের মাঠে ৬-০ গোলে বড় জয় পেল জিদানের দল। খেলায় সি আর সেভেন ও বেনজিমা জোড়া গোল করে মুখে কুলুপ এঁটে দিল সমালোচকদের।মদ্রিচ ও ন্যাচোও ছিলেন দুরন্ত ফর্মে।

শুরুর দিকে তেমন ছন্দময় ফুটবল উপহার দিতে পারেনি জিদানের ছেলেরা। রক্ষণ ও আক্রমণ দুই ভাগেই খামতি ছিল। কিন্তু এদিন রক্ষণ ও আক্রমণ দু'ভাগই ছিল বেশ আাঁটোসাঁটো। অ্যাপোয়েলের রক্ষণ ভাগের দুর্বলতার সুযোগ নিয়ে প্রথমার্ধেই হাফ ডজন গোল পায় রিয়াল।

গোটা ম্যাচেই একাধিপত্য দেখাল রোনালদো, বেনজিমারা। শুরু থেকেই ম্যাচের রাশ ধরে রেখেছিল নিজেদের হাতে৷ 'এইচ' গ্রুপের অন্য ম্যাচে বুরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে আগেই নক আউট পর্বে নিজেদের জায়গা পাকা করেছে টটেনহ্যাম হটস্পার। পাঁচ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে টটেনহ্যাম। তিন পয়েন্ট কম নিয়ে নকআউট পর্বে ইতিমধ্যেই পা রেখেছে জিদানের শিষ্যরা।
 
ম্যাচে দুই গোল করে শুধু দলকেই এগিয়ে দেননি সিআর সেভেন, চ্যাম্পিয়ন্স লিগে গোল সেঞ্চুরির দিক থেকে মেসিকেও ছাপিয়ে গেলেন রোনালদো। এক গোলের ফারাকে এগিয়ে রয়েছেন এই পর্তুগীজ কিংবদন্তী। চ্যাম্পিয়ন্স লিগে মেসির ঝুলিতে রয়েছে ৯৭ গোল। কিন্তু মঙ্গলবার অ্যাপোয়েল নিকোশিয়ার মাঠে দুই গোল করে ৯৮ ছুঁলেন সিআর সেভেন।

কার্যতই এ মুহূর্তে সেঞ্চুরির দিকে এক পা বাড়িয়ে রয়েছেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে কোন ক্লাবের হয়ে এটিই সর্বোচ্চ স্কোর। তবে বুধবার রাতে জুভেন্তাসের ঘরের মাঠে, বার্সা খেলতে নামলে নজরের কেন্দ্র বিন্দু থাকবে মেসির দিকেই।

বিডি প্রতিদিন/২২ নভেম্বর ২০১৭/আরাফাত

সর্বশেষ খবর