২২ নভেম্বর, ২০১৭ ১৮:৩৯

'আমাকে আরো অনেক বেশি পরিশ্রম করতে হবে'

অনলাইন ডেস্ক

'আমাকে আরো অনেক বেশি পরিশ্রম করতে হবে'

ফাইল ছবি

আক্রমনাত্মক জামাইকান মিডফিল্ডার রহিমের গোলে জয় পায় শতাব্দী প্রাচীন ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি। ঘরের মাঠে জিতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এফ’ গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল গুয়ার্দিওলার দল। ইতিহাদ স্টেডিয়ামে দর্শকাসনে ছিলেন প্রায় ৪৩০০০ দর্শক। ম্যান সিটির ঘরের মাঠে বিপক্ষ শিবিরে ছিল ফেইনুর্দ। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মোহময় আচ্ছন্নতা কাটতে না কাটতেই নতুন চমক নিয়ে হাজির হলেন ব্রিটিশ ফুটবলের উদীয়মান তারকা ফিল ফডেন। খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে ইয়াইয়ার পরিবর্ত হিসেবে ফডেনকে মাঠে নামান কোচ গুয়ার্দিওলা। গোল করতে না-পারলেও অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের অন্যতম সদস্য ফডেনের গতি ও ড্রিবল মুগ্ধ করেছে সকলকে। ১৭ বছরের এই তারকার পায়ে ছন্দময় ফুটবল দেখেছে কলকাতা। গত মাসে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবল ফাইনালে যুবভারতী মাতিয়েছিলেন ফডেন। ফাইনালে জোড়া গোল ও দুরন্ত স্কিলের জন্য বিশ্বকাপে জিতেছিলেন সোনার বুট। তখন থেকেই ফডেনকে নিয়ে তৈরি হয় গগনচুম্বী প্রত্যাশা।

ম্যান সিটির জার্সি গায়ে অভিষেকটা বেশ ভালোই করলেন এই ‘গোল্ডেন বয়’। নিজে গোল না করলেও ক্লাবের জয়ের অংশীদার হতে পেরে উচ্ছসিত তরুণ মিডফিল্ডার। ফোডেন বলেন, ‘এটা খুব ভালো অভিজ্ঞত৷ আমাকে আরও অনেক বেশি পরিশ্রম করতে হবে৷’ সঙ্গে সংযোজন করেন, ‘এই ম্যাচই আমার কাছে সবকিছু। এই সুযোগের জন্য আমি মুখিয়ে ছিলাম। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর