২২ নভেম্বর, ২০১৭ ২০:২৬

এবার শারাপোভার বিরুদ্ধে প্রতারণা মামলা

অনলাইন ডেস্ক

এবার শারাপোভার বিরুদ্ধে প্রতারণা মামলা

সংগৃহীত ছবি

পাঁচবারের গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভার বিরুদ্ধে ভারতে মামলা দায়ের হয়েছে। মূলত ভারতে প্রতারণা ও ষড়যন্ত্র করে গ্রাহকদের অর্থ হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে একটি হাউজিং ফার্ম। আর ওই হাউজিং ফার্মের ব্রান্ড অ্যাম্বাসেডর ছিলেন শারাপোভা। এ নিয়ে শারাপোভার বিরুদ্ধে ভারতে তদন্ত চলছে। 

স্থানীয় পুলিশ কর্মকর্তা অরবিন্দ শর্মা বলেন, ‘আদালতের নির্দেশে আমরা একটি প্রতারণা মামলা দায়ের করেছি।’ তিনি জানান, মামলা হয়েছে হাউজিং ফার্মটির বিরুদ্ধে এবং অন্যতম আসামি শারাপোভা।

দিল্লির অদূরে গুরগাঁওয়ে বহুতল ভবনে অভিজাত ফ্লাটের বিজ্ঞাপন দিয়ে যাত্রা করে ফার্মটি। এ প্রকল্পের উদ্বোধন করতে ২০১২ সালে ভারতে আসেন শারাপোভা। অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সটির নাম ‘ব্যালে’ দেন শারাপোভাই। 

মামলার বাদীপক্ষের আইনজীবী পীযূষ সিং বলেন, ‘একজন সেলিব্রেটি কোনো পণ্যের প্রচারের কাজ করলে কৌশলগতভাবেই তিনি তার প্রতিনিধি হয়ে পড়েন। শারাপোভার নাম যুক্ত না থাকলে হয়তো কেউই এখানে বিনিয়োগ করতেন না।’

রাজধানী দিল্লির স্যাটেলাইট শহর গুরগাঁওয়ের এ প্রকল্প ২০১৬ সালের মধ্যে তৈরি হয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছিল। কিন্তু ক্রেতাদের কাছ থেকে কয়েক লাখ ডলার হাতিয়ে নেয়ার পরই এর কর্মীরা লাপাত্তা হয়ে যান বলে জানান সিং। ডেভেলপার ফার্মটির কর্মীদের ফোন করা হলেও তার উত্তর আসেনি। এ ব্যাপারে শারাপোভাও কোনো মন্তব্য করেননি।

অন্যদিকে ফোর্বসের সমীক্ষা বলছে, মেয়েদের টেনিসের সাবেক এক নম্বর শারাপোভা ২০১৫ সালে আয় করেন প্রায় ৩ কোটি ডলার, যার ২ কোটি ৩০ লাখ ডলারই এসেছে এনডোর্সমেন্ট খাত থেকে। 

বিডিপ্রতিদিন/ ২২ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর