২৪ নভেম্বর, ২০১৭ ১৯:১৩

স্বমহিমায় পাওয়া গেল অশ্বিন-জাদেজা জুটিকে

অনলাইন ডেস্ক

স্বমহিমায় পাওয়া গেল অশ্বিন-জাদেজা জুটিকে

ফাইল ছবি

নাগপুর টেস্টের প্রথম দিনই ব্যাকফুটে শ্রীলঙ্কা। অশ্বিন-জাদেজার দাপটে মাত্র ২০৫ রানেই শেষ হয়ে গেল শ্রীলঙ্কানদের প্রথম ইনিংস। লড়লেন শুধু দিমুথ করুণারত্নে (‌৫১)‌ ও অধিনায়ক দীনেশ চন্ডিমল (‌৫৭)‌। 

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু অশ্বিন-জাদেজার স্পিন আর ইশান্তের গতির সামনে অসহায় দেখাল তাদের। লাহিরু থিরিমানে, অ্যাঞ্জেলো ম্যাথিউজরা রান পাননি। করুণারত্নে-চন্ডীমল রুখে না দাঁড়ালে ২০০ রানের গন্ডিও পার করতে পারত না শ্রীলঙ্কা। 

প্রথম টেস্টে ছন্দ না পেলেও জামথায় স্বমহিমায় অশ্বিন-জাদেজা জুটি। অশ্বিন ৪ উইকেট পেলেন ৬৭ রানের বিনিময়ে। জাদেজার ৩ উইকেট ৫৬ রানের বিনিময়ে। ভুবনেশ্বর কুমারের বদলে দীর্ঘদিন পর দলে ফিরে ইশান্ত শর্মা পেলেন ৩ উইকেট।
 
ভারতীয় দলে এদিন বেশ কয়েকটি পরিবর্তন হয়েছে। ধাওয়ান দ্বিতীয় টেস্ট থেকে ছুটি নিয়েছেন। তার বদলে দলে এলেন মুরলি বিজয়। বিয়ের জন্য অনুপস্থিত ভুবনেশ্বর কুমার। তার স্থানে এসেছেন ইশান্ত শর্মা। চোটের জন্য নেই মহম্মদ সামি। দলে এসেছেন রোহিত শর্মা। নাগপুর টেস্ট চার বোলারে খেলছে ভারত। দিনের শেষে লোকেশ রাহুলের (‌৭)‌ উইকেট হারিয়ে ভারত তুলেছে ১১ রান। ‌

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর