২৪ নভেম্বর, ২০১৭ ১৯:৫৯

যৌন নিগ্রহের জেরে ব্রাজিলের তারকা ফুটবলারের ৯ বছরের জেল

অনলাইন ডেস্ক

যৌন নিগ্রহের জেরে ব্রাজিলের তারকা ফুটবলারের ৯ বছরের জেল

ফাইল ছবি

নারী ঘটিত কাণ্ডে ফুটবলারদের নাম জড়ানোটা আজ আর নতুন কিছু নয়। বিশ্বের বহু নামী খেলোয়াড়দের বিরুদ্ধে বিভিন্ন সময়ে উঠেছে এমন অভিযোগ। বাদ যাননি ব্রাজিলের তারকা ফুটবলার রোবিনহো। 

নারী ঘটিত কাণ্ডে বারংবার জড়িয়েছে তার নাম। আর এবার ফুটবল ক্যারিয়ারটাই শেষ হতে চলেছে এই তারকার। মিলানের এক নাইট ক্লাবে ২২ বছরের এক আলবেনিয়ান নারীকে যৌন নির্যাতনের অভিযোগে নয় বছরের সাজা হল এই ফুটবলারের। যা নিয়ে এই মুহূর্তে সরগরম গোটা ফুটবল বিশ্ব।

চার বছর আগের ঘটনা। রবিনহো তখন এসি মিলানে। মিলানের নাইট ক্লাবে ২২ বছরের এক আলবেনিয়ান নারীকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে রবিনহোর বিরুদ্ধে। অবশ্য তিনি একা ছিলেন না। সেদিন তার সঙ্গে আরও পাঁচজন ছিল। তারপর থেকেই তার বিরুদ্ধে মামলা শুরু হয়। আর মিলান কোর্টও রবিনহোকে দোষী সাব্যস্ত করে নয় বছরের জেলের সাজা ঘোষণা করল। 

শোনা যাচ্ছে, এই রায়ের বিরুদ্ধে তিনি নাকি আবেদনও করবেন। ততদিন অবশ্য তাকে জেলে থাকতে হবে না। ব্রাজিলীয় তারকা পুরো ব্যাপারটাই অস্বীকার করে গিয়েছেন। রবিনহো নিজে কিছু না বললেও, তার আইনজীবীর তরফ থেকে যে বিবৃতি আসে, তাতে বলা হয়েছে, এটা কয়েকবছর আগের ঘটনা। এর বিরুদ্ধে আগেও ডিফেন্ড করা হয়েছে। পরিষ্কার বলে দেওয়া রয়েছে, নাইট ক্লাবের ওই ঘটনার সঙ্গে রবিনহো কোনওভাবেই যুক্ত নন। যা আইনি ব্যবস্থা নেওয়ার, তা নেওয়া শুরু হয়ে গিয়েছে। 

অবশ্য এই ধরনের ঘটনা এই প্রথম ঘটালেন না তিনি। এর আগেও বহু অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। ২০০৯ তে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলার সময় যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন। লিডসের এক নাইট ক্লাবে এমন কাণ্ড করে বসেন। ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ তদন্ত করে তেমন কিছু না পাওয়ার ছাড়া পেয়ে যান রোবিনহো।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর