১৪ ডিসেম্বর, ২০১৭ ১০:৩৪

টি-টেন লিগে নেই মোস্তাফিজ

অনলাইন ডেস্ক

টি-টেন লিগে নেই মোস্তাফিজ

সংগৃহীত ছবি

সংযুক্ত আরব আমিরাতের শারজায় বৃহস্পতিবার শুরু হচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন লিগের প্রথম টুর্নামেন্ট। ইতোমধ্যেই লিগটি খেলতে শারজায় উড়ে গেছেন বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। বিসিবি থেকে অনাপত্তিপত্র পেয়েছেন তামিম ইকবালও। কিন্তু প্রথম ম্যাচে খেলতে পারছেন না তিনি। কালই তার সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ছিল। তবে বিপিএল চলাকালীন মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা করায় তামিমকে কারণ দর্শানো নোটিশ দিয়েছিল বিসিবি। আজ তারই শুনানি রয়েছে।

তবে সদ্য ইনজুরি থেকে ফিরে বিপিএলের কয়েকটি ম্যাচে খেলা পেসার মোস্তাফিজুর রহমানকে অনাপত্তিপত্র দেয়নি বোর্ড। মোস্তাফিজের খেলার কথা ছিল বেঙ্গল টাইগার্সের হয়ে। জানা গেছে, মোস্তাফিজকে বিশ্রামে থাকতে বলেছে বোর্ড।
 
এদিকে আজ তামিমের দল পাখতুনস মুখোমুখি হবে মারাঠা অ্যারাবিয়ানসের। দিনের প্রথম ম্যাচে সাকিবের দল কেরালা কিংস মাঠে নামবে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে। 
 
বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ‘তামিম ও সাকিবকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে। কিন্তু মোস্তাফিজকে অনুমতি দেয়া হয়নি।’ 

চারদিনের এই টুর্নামেন্ট শেষ হবে ১৭ ডিসেম্বর। প্রতিদিন গড়াবে তিনটি করে ম্যাচ। খেলবেন বীরেন্দর শেবাগ, শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক, এউইন মরগান, ডোয়াইন ব্রাভো, কিয়েরন পোলার্ড, মোহাম্মদ আমিরের মতো তারকা খেলোয়াড়রা। টি-টেন ক্রিকেট লিগ সরাসরি সম্প্রচার করবে ডিজিটাল বিনোদন সেবা আইফ্লিক্স।

এই লিগের প্রতিটি ইনিংস হবে ১০ ওভারে। মোট দৈর্ঘ্য ফুটবল ম্যাচের সমান—৯০ মিনিট। ছয়টি দল এই আসরে অংশ নিচ্ছে। দলগুলো হলো- মারাঠা অ্যারাবিয়ানস, কেরালা কিংস, পাখতুন, পাঞ্জাবি লিজেন্ডস, টিম শ্রীলঙ্কা ও বেঙ্গল টাইগার্স। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) টি-টেন ভার্সন এটি।

বিডিপ্রতিদিন/ ১৪ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর