১৪ ডিসেম্বর, ২০১৭ ১৬:২১

অ্যাশেজে স্পট ফিক্সিংয়ের ছায়া

অনলাইন ডেস্ক

অ্যাশেজে স্পট ফিক্সিংয়ের ছায়া

সংগৃহীত ছবি

সত্যিই কি স্পট ফিক্সিংয়ের ছায়া এবার অ্যাশেজে? বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট। সেই টেস্টেই স্পট ফিক্সিংয়ের ছায়া দেখছে ব্রিটিশ সংবাদ মাধ্যম।

ইংল্যান্ডের জয়প্রিয় সংবাদপত্র সান দাবি করেছে, মোট দু'জন বুকি বিশাল অঙ্কের বিনিময়ে পার্থ টেস্টে স্পট ফিক্সিং সংক্রান্ত সমস্ত গোপন নতি তাদের বিক্রি করতে চেয়েছে। অন্যদিকে এই দাবিকে একেবারে গুরুত্ব নিতে নারাজ আইসিসি।
 
ক্রিকেটের আন্তর্জাতিক সর্বোচ্চ নিয়ামক সংস্থার দুর্নীতি দমন শাখা জানিয়েছে, এখনও পর্যন্ত কোনও যুক্তিসঙ্গত কারণ তারা খুঁজে পাননি, যা থেকে বলা যেতে পারে চলতি টেস্টে ক্রিকেটাররা স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত। 

সানের দাবি শুধু অ্যাশেজ সিরিজে নয়, ওই বুকিরা বিগ ব্যাশে আইপিএলেও স্পট ফিক্সিং করিয়েছে বলে দাবি করেছে। ফলে এই দুর্নীতি ফাঁস হলে একাধিক ক্রিকেটারই সমস্যায় পড়তে পারে বলে দাবি সানের।

এখানেই শেষ নয়, ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার জেমস সাদারল্যান্ড তাদের দলের ক্রিকেটারদের উপর পূর্ণ আস্থা রাখছেন। তিনি জানিয়েছেন, 'ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের ক্রিকেটারদের উপর পূর্ণ আস্থা রাখছে।

অন্যদিকে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও জানানো হয়েছে, ইংল্যান্ডের সংবাদ মাধ্যমে ওঠা এই অভিযোগ সম্পর্কে তারা ওয়াকিবহাল। তবে এই দুর্নীতির সঙ্গে ব্রিটিশ ক্রিকেটারদের কোনও সম্পর্ক নেই বলেই মনে করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর